মানবপাচারের দায়ে একজনের যাবজ্জীবন

13

সবুজ সিলেট ডেস্ক:
লক্ষ্মীপুরের রায়পুরে মানবপাচার মামলায় রাজু হোসেন ইমন নামে একজনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ৩ মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। একই মামলা নির্দোষ প্রমাণিত হওয়ায় শাহিদা বেগম ও ফরিদা ইয়াসমিনকে খালাস দেন আদালত।

বুধবার (৪ মার্চ) সাড়ে ১১টার দিকে লক্ষ্মীপুর মানবপাচার প্রতিরোধ ও দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক মোহাম্মদ সিরাজুদ্দৌলাহ কুতুবী এ রায় দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আবুল বাশার মামলার রায়ের বিষয়টি নিশ্চিত করে বলেন, রায়ের সময় সাজাপ্রাপ্ত আসামি ইমন আদালতে উপস্থিত ছিলেন না। ইমন রায়পুর উপজেলার বামনী ইউনিয়নের মৃত হারুনুর রশিদের ছেলে।

আদালত সুত্রে জানা যায়, রায়পুরের বামনী গ্রামের মো. হানিফের সঙ্গে ইমনদের জমিসংক্রান্ত বিরোধ ছিল। ২০১৬ সালের ২ নভেম্বর হানিফের শিশু ছেলে আবদুল্লাহ (৪) স্থানীয় মাঠে খেলছিল। একপর্যায়ে ইমন ওই শিশুটিকে অপহরণ করে নিয়ে যায়। পরে শিশুটিকে অজ্ঞাতদের কাছে ৩০ হাজার টাকায় বিক্রি করে দেয়। শিশুটিকে সম্ভাব্য স্থানে খুঁজে না পেয়ে ২৯ নভেম্বর পাঁচজনকে আসামি করে শিশুটির মা আমেনা বেগম বাদীয় হয়ে রায়পুর থানায় একটি মামলা দায়ের করেন। পরে ১ ডিসেম্বর চাঁদপুর জেলা থেকে পুলিশ শিশুটিকে উদ্ধার করে। এ ঘটনায় পুলিশ তিনজনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করে। দীর্ঘ সাক্ষ্য গ্রহণ ও শুনানি শেষে দোষী প্রমাণিত হওয়ায় আদালত ইমনের সশ্রম কারাদণ্ড দেন।

  •