সিলেটের নিখোঁজ যুবক ঢাকায় উদ্ধার, যুবক গ্রেপ্তার

55

সবুজ সিলেট ডেস্ক:
সিলেটের মোগলাবাজারের গোটাটিকর পূর্বপাড়া এলাকার মো. আখতার হোসেনের ছেলে জাবেদুর রহমান জাবেদকে (৩০) ঢাকা থেকে উদ্ধার করেছে পুলিশ। এর আগে গত ২৯ ফেব্রুয়ারি (শনিবার) সন্ধ্যা সাড়ে ৬ টায় তিনি বাড়ি থেকে বের হয়ে আর ফেরেনি। এ ঘটনায় পরদিন রোববার গত (১ মার্চ) মোগলাবাজার থানায় সাধারণ ডায়েরি করা হয়।

পরে গতকাল সোমবার (৩ মার্চ) অপহরণকারীরা ফোনে মুক্তিপণ দাবি করলে পুলিশ প্রযুক্তি সহযোগিতায় ঢাকার তুরাগ থানার আব্দুল্লাপুর এলাকা থেকে তাকে উদ্ধার করে। একই সাথে মো. রাব্বী (১৯) নামে অপহরণচক্রের এক সদস্যকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার রাব্বি চাঁদপুর জেলার হাইমচর থানার উত্তর আলগী গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে।

পুলিশ জানায়, হারানোর সাধারণ ডায়েরি করার পরপরই পুলিশ এটি নিয়ে কাজ করতে শুরু করে। এরমধ্যে গত রোববার (১ মার্চ) অপহরণকারীরা জাবেদের বাবার কাছে ১ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। আর সেই ফোনের সূত্রধরেই পুলিশ তথ্য প্রযুক্তি সহায়তায় অপহরণকারীর অবস্থান চিহিৃত করে। পরে অবস্থান অনুযায়ী রাজধানী ঢাকার তুরাগ থানার আব্দুল্লাপুর এলাকা থেকে অপহৃত যুবককে উদ্ধার ও অপহরণ চক্রের একজনকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ আরো জানায়, এ ঘটনায় অপহরণকারী মো. রাব্বীসহ এজাহারনামীয় ৩ জন এবং অজ্ঞাতনামাদের বিরুদ্ধে অপহৃতের বাবা থানায় মামলা দায়ের করেছেন।

সিলেট মেট্রোপলিটন পুলিশের মোগলাবাজার থানার ওসি আখতার হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গ্রেপ্তারকৃত আসামিকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

  •