সিলেট পাসপোর্ট অফিসে হজযাত্রীদের পাসপোর্টের আলাদা বুথ চালু

5

স্টাফ রিপোর্টার
২০২০ সালের হজযাত্রীদের এমআরপি পাসপোর্ট দ্রæত ডেলিভারি দিতে সিলেট পাসপোর্ট অফিসে আলাদা বুথ চালু করা হয়েছে। এ বুথের মাধ্যমে হজভিসার আবেদনকারী যাত্রীদের ওয়ানস্টপ সার্ভিস প্রদান করা হবে।
সিলেট আঞ্চলিক পাসপোর্ট অফিসের সুপারিনটেনডেন্ট এস এম জাকির হোসেন জানান, হজ ভিসার পাসপোর্ট অতি দ্রæত ডেলিভারি দিতে উর্ধ্বতন কর্তৃপক্ষ থেকে সম্প্রতি একটি নির্দেশনা এসেছে। প্রয়োজনে এ ধরণের পাসপোর্টের আবেদনকারীদের আলাদাভাবে কপি সংগ্রহ করতেও বলা হয়েছে। এ নির্দেশনা অনুযায়ী ১২-১৩ মার্চের মধ্যে সিলেটে আবেদিত হজ ভিসার পাসপোর্ট ডেলিভারির প্রক্রিয়া চলছে। তিনি সিলেট পাসপোর্ট অফিসে হজের পাসপোর্টের ওয়ানস্টপ সার্ভিস আগামী ১৫ মার্চ পর্যন্ত বিদ্যমান থাকবে।
হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) সিলেট চ্যাপ্টারের সাধারণ সম্পাদক জহিরুল কবির চৌধুরী শীরু জানান, গত মঙ্গলবার থেকে তারা এবারের হজে যেতে আগ্রহীদের পাসপোর্টের ডেলিভারি রিসিট ও প্রাক নিবন্ধনের কপি সংগ্রহ শুরু করেছে। হজযাত্রীদের আজ বুধবারের মধ্যে এসব কাগজপত্র হাবের কাছে জমা দিতে বলা হয়েছে। তিনি সংগৃহীত কাগজপত্র নিয়ে তারা শিগগিরই সিলেট পাসপোর্ট অফিসে জমা দেবেন বলে জানান তিনি।
ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)-এর পরিচালক খন্দকার সিপার আহ্বান জানান, পত্রপত্রিকায় রিপোর্টিংয়ের প্রেক্ষিতে পাসপোর্ট সংকটের আপাত অবসান হবে বলে তারা মনে করছেন। প্রসঙ্গত, সারাদেশে ২০২০ সালের হজের রেজিস্ট্রেশন গত ২ মার্চ থেকে শুরু হয়েছে। আগামী ১৫ মার্চ পর্যন্ত রেজিস্ট্রেশন প্রক্রিয়া চলবে হাব সংশ্লিষ্টরা জানিয়েছেন।

  •