কুলাউড়ায় বিজিবির হাতে ভারতীয় অস্ত্রসহ আটক ২

3

কুলাউড়া প্রতিনিধি
মৌলভীবাজারের কুলাউড়ায় ভারতীয় অস্ত্রসহ দুইজনকে আটক করেছে বিজিবি। গতকাল বুধবার সকাল সাড়ে ৯টায় উপজেলার কর্মধা ইউনিয়নের মুড়াইছড়া চা-বাগান এলাকা থেকে তাদের আটক করা হয়।
এ সময় একটি ভারতীয় ইয়ারগান (নতুন) ও একটি সিএনজি (মৌলভীবাজার-থ ১১-৮৬১৯) অটোরিকশা জব্দ করা হয়।
আটককৃতরা হল, কুকিজুড়ী পুঞ্জির বাসিন্দা যোশেখ খংলার ছেলে ইউট (২৫) ও পৃথিমপাশা ইউনিয়নের মৃত আনন্দ মোহনের ছেলে নিতাই দেব (৪৫)।
বিজিবি সূত্রে জানা যায়, মুড়াইছড়া বিজিবি ক্যাম্পের নায়েব সুবেদার নাজমুল হাসানের নেতৃত্বে বিজিবি সদস্য নুরুল আমিন, সাইফুল ইসলাম ও মনিরুজ্জামান টহলের দায়িত্বে ছিলেন। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি সদস্যরা মুড়াইছড়া চা-বাগান এলাকায় ভারতীয় ইয়ারগান (নতুন) ও একটি সিএনজিচালিত অটোরিকশাসহ আদিবাসী যুবক কুকিজুড়ী পুঞ্জির বাসিন্দা ইউট (২৫) ও তাঁর সহযোগী সিএনজিচালক নিতাই দেব (৪৫) কে আটক করে।
এদিকে অভিযোগ রয়েছে, আদিবাসী যুবক ইউট ও তাঁর ভাই কুকিজুড়ী পুঞ্জির মন্ত্রী টু কয়েক বছর পূর্বে আতিয়ার রহমান নামে এক বন কর্মকর্তাকে অস্ত্রের মুখে অবরুদ্ধ করে রাখে। পরে কুলাউড়া থানা পুলিশ, বিজিবি ও স্থানীয় জনপ্রতিনিধিরা ওই বনকর্মকর্তাকে উদ্ধার করেন।
অভিযোগ আছে, আদিবাসী যুবক ইউট ও তাঁর ভাই কুকিজুড়ী পুঞ্জির মন্ত্রী টু কয়েক বছর পূর্বে আতিয়ার রহমান নামে স্থানীয় এক বন কর্মকর্তাকে অস্ত্রের মুখে জিম্মি করে রাখে। পরে থানা পুলিশ, বিজিবি ও স্থানীয় জনপ্রতিনিধিরা ওই বন কর্মকর্তাকে উদ্ধার করেন।

  •