মুজিববর্ষ পালনে সিলেট স্টেশন ক্লাবের ব্যাপক কর্মসূচি

11

স্টাফ রিপোর্টার
‘মুজিব মানেই বাংলাদেশ’ শিরোনামে মুজিববর্ষ পালন করবে সিলেট স্টেশন ক্লাব লিমিটেড। গতকাল বুধবার দুপুরে ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে মুজিববর্ষের কর্মসূচি ঘোষণা করেন ক্লাবের প্রেসিডেন্ট মুক্তিযোদ্ধা সদর উদ্দিন চৌধুরী।
তিনি জানান, জাতীয় পর্যায়ে আগামী ১৭ মার্চ থেকে মুজিববর্ষ পালন কর্মসূচি শুরু হচ্ছে। ওইদিনে ক্লাবের কর্মসূচির মধ্যে রয়েছে-প্রধান ফটকে মুজিববর্ষের তোরণ স্থাপন ও কেককাটা। এরপর তাদের প্রথম পর্যায়ের তিনদিনের কর্মসূচি হচ্ছে-১৯ মার্চ থেকে ২১ মার্চ পর্যন্ত। তিনদিনব্যাপী অনুষ্ঠানমালার প্রতিদিনই থাকছে-বঙ্গবন্ধুকে নিয়ে বিষয়ভিত্তিক আলোচনা, তথ্যচিত্র প্রদর্শনী, বিভিন্ন প্রতিযোগিতা, মুক্তিযোদ্ধাদের স্মৃতিচারণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এসব কর্মসূচিতে পরাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী এমপি। এতে আলোচক হিসাবে কথাসাহিত্যিক ড. সৈয়দ মনজুরুল ইসলাম, অনুবাদক ও সাহিত্যিক ড. ফকরুল আলম ও শাবির অধ্যাপক ড. শামসুল আলম উপস্থিত থাকবেন।
এছাড়া, মুজিববর্ষ পালনের অংশ হিসাবে ২৫ মার্চ গণহত্যা দিবস ও ২৬ মার্চ স্বাধীনতা দিবস, ১৭ এপ্রিল মুজিবনগর সরকার দিবস, ৭ জুন ছয় দফা দিবস ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে পালন করা হবে নানা কর্মসূচি।
সংবাদ সম্মেলনে জানান, ১৮৮৬ সালের ২৫ ডিসেম্বর সিলেট স্টেশন ক্লাব প্রতিষ্ঠিত হয়। চায়ের দেশ খ্যাত সিলেটে ইংরেজ টি প্ল্যান্টাররা তাদের ব্যবসায়িক মিলন ও বিনোদনের জন্য এ ক্লাব প্রতিষ্ঠা করেন। ব্রিটিশরা ভারত ছেড়ে যাবার সময় ১৯৪৮ সালে ক্লাবটির দায়িত্বভার গ্রহণ করেন সিলেটের ৯ জন বিশিষ্ট ব্যক্তি। বর্তমানে এ ক্লাব দেশের একটি অগ্রগামী ক্লাব।

  •