২০তম বর্ষে পদার্পণ করল লিডিং ইউনিভার্সিটি

3

সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটি ২০তম বর্ষে পদার্পণ করেছে। এ উপলক্ষ্যে গতকাল বুধবার সকাল ১১টায় দানবীর রাগীব আলী ভবন মিলনায়তনে বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে কেক কাটেন লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান দানবীর ড. রাগীব আলী এবং উপাচার্য (ভারপ্রাপ্ত) বনমালী ভৌমিক।
স্থায়ী ক্যাম্পাসে স্থানান্তরিত হয়ে লিডিং ইউনিভার্সিটি পরিপূর্ণ জ্যোতি বিকাশ করে চলেছে উল্লেখ করে দানবীর রাগীব আলী বলেন, সিলেটের দক্ষিণ সুরমা এলাকার রাগীবনগরে সবুজে ঘেরা দৃষ্টিনন্দন স্থায়ী ক্যাম্পাসে মনোরম পরিবেশে মানসম্পন্ন পাঠদান এবং বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহন ব্যবস্থাপনা থাকায় শিক্ষার্থীদের অভিভাবকগণ তাদের ছেলেমেয়েদের লেখাপড়া ও নিরাপদ যাতায়াতের বিষয়ে চিন্তামুক্ত থাকেন। তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রবেশদ্বারে সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপন করা হয়েছে। উদ্বোধন করা হয়েছে ৫২টি ভাষায় ‘মা’ শব্দ খচিত শহিদ মিনার।
লিডিং ইউনিভার্সিটি আজকের এ অবস্থানে আসার পেছনে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা এবং কর্মচারীদের আপ্রাণ চেষ্টা এবং সর্বোচ্চ সহযোগিতার কথাও বিশেষভাবে উল্লেখ করেন তিনি।
উপাচার্য (ভারপ্রাপ্ত) বনমালী ভৌমিক বলেন, লিডিং ইউনিভার্সিটি আজকের এ পর্যায়ে আসার পেছনে রয়েছে দানবীর রাগীব আলীর কর্মপরিকল্পনা ও শিক্ষক এবং কর্মকর্তাদেরকে সঠিক দিক নির্দেশনা প্রদান। তিনি আরও বলেন, এ বিশ্ববিদ্যালয় শিক্ষার মান ও গবেষণা কার্যক্রমকে সবসময় গুরুত্ব দিয়ে আসছে। বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন অনুষ্ঠানে এসে লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের উৎসাহ প্রদান করার জন্য তিনি দানবীর ড. রাগীব আলীকে ধন্যবাদ জ্ঞাপন করেন। সেই সঙ্গে তিনি আগামীতে লিডিং ইউনিভার্সিটি যাতে আরও সমৃদ্ধির পথে এগিয়ে যেতে পারে সে জন্য সবার সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।
লিডিং ইউনিভার্সিটির রেজিস্ট্রার মেজর (অব) মো: শাহ আলম, পিএসসির সঞ্চালনায় অনুষ্ঠানে আধুনিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. এম. রকিব উদ্দিন, বোর্ড অব ট্রাস্টিজের সচিব মেজর (অব.) শায়েখুল হক চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের পরিক্ষা নিয়ন্ত্রক ড. মোস্তাক আহমাদ দীন, প্রক্টর মো. রাশেদুল ইসলামসহ, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি

  •