তাহিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে রোগী দেখার ফি’ ৩শ টাকা!

4

তাহিরপুর প্রতিনিধি
তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ৩৯ তম বিশেষ বিসিএসে নিয়োগপ্রাপ্ত মেডিকেল অফিসার ডা. নিলুফার ইয়াসমিন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নবনির্মিত নতুন ভবনে রয়েছে তার রোগী দেখার চেম্বার। গতকাল বৃহস্পতিবার তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায় তাহার চেম্বারের পিছনের দেয়ালে সাটানো রয়েছে ডা. নিলুফার ইয়াসমিন, সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত কোন প্রাইভেট রোগী দেখা হয় না, প্রাইভেট রোগীর ভিজিট ৩শ (তিনশত টাকা)। হাসপাতালের গেইটে দাড়িয়ে চিকিৎসা নিতে আসা রোগীরা একে অন্যকে বলাবলি করছে সরকারী হাসপাতালের ভেতরে ডাক্তারের কক্ষে ৩শ টাকা রোগী দেখার ফি আমরা কোথাও দেখিনি। এ সময় কথা হয় দক্ষিণ বড়দল ইউনিয়নের পুরান খালাস গ্রাম থেকে আসা রোগী মিনারা বেগমের সাথে।
মিনারা বেগম বলেন, গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় তিনি হাসপাতালে ৩০০ টাকা ভিজিট দিয়ে ডা. নিলুফার ইয়াসমিনের নিকট থেকে চিকিৎসা নিয়েছেন।
এ বিষয়ে ডা. নিলুফার ইয়াসমিন এর সাথে কথা হলে তিনি বলেন,যথাযত নিয়মেই তিনি রোগী দেখার ফি’ ৩শ টাকা তার কক্ষে সাটিয়েছেন এবং ফি নিচ্ছেন।
তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. ফয়েজ আহমদ, ডা. সুমন বর্মন ও ডা. জুনায়েদ সরকার বলেন, সরকারী হাসপাতালে রোগী দেখার ফি অফিস কক্ষে সাটানো ঠিক হয়নি। তাঁহারা আরো বলেন, রোগীর কাছ থেকে এভাবে ফি আদায় করলে ঐ চিকিৎসক অফিস সময় ব্যতীত বাহিরে কোন চেম্বার খুলে নির্দিষ্ট ফি আদায় করতে পারেন।
তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচএফপিও ডা. ইকবাল হোসেন অসুস্থ থাকার কারণে তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

  •