কানাইঘাটে করোনা ভাইরাস আতঙ্ক , শামসুদ্দিন হাসপাতালে দুবাই প্রবাসী জাকারিয়া

94

কানাইঘাট প্রতিনিধি
কানাইঘাটের সাধারণ মানুষের মনে করোনা ভাইরাস আতংক দেখা দিয়েছে। গতকাল বৃহস্পতিবার দোবাই ফেরৎ এক প্রবাসীকে নিয়ে অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে নানা পোস্ট দিয়েছেন।
এ ব্যাপারে কানাইঘাট থানার অফিসার ইনচার্জ শামসুদ্দোহা পিপিএম গুজব আতঙ্কে কান না দেওয়ার জন্য সকলের প্রতি আহবান জানিয়েছেন।
গত ২৯ ফেব্রæয়ারি কানাইঘাট সদর ইউপি’র সুতারগ্রামের আলী আহমদের ছেলে মো. জাকারিয়া আরব-আমিরাতের দোবাই শহর থেকে দেশে ফিরেন। দেশের আসার পর তার শরীরে অসুখ দেখা দিলে গত সোমবার দুপুরে তিনি সিলেট নগরীর পাঠানটুলা এলাকার রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। দুবাই ফেরত প্রবাসী জাকারিয়ার জ্বর, কাশি ও মাথা ব্যাথা হওয়ায় করোনা ভাইরাসে আক্রান্তের আশঙ্কা রয়েছে এমন সন্দেহ হলে কর্তব্যরত ডাক্তার তাঁকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তির পরামর্শ দেন। কিন্তু তিনি ঢাকায় না গিয়ে নগরীর একটি বাসায় অবস্থান করেন। এতে ধীরে ধীরে এ খবরটি নিজ এলাকা কানাইঘাটের মানুষের মুখে মুখে রটে যায়। পরে গত বুধবার রাতে তিনি সিলেট ওসমানি মেডিকেল কলেজে হাসপাতালে চিকৎসা নিতে গেলে তাকে সিলেট শামসুদ্দিন হাসপাতালে কোয়ারেন্টাইনের পাঠানো হয়।
সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল বলেন, তার জ্বর এবং বিদেশ ফেরত হিসেবে সন্দেহ করা হচ্ছে। তাই তাকে ১৪ দিন কোয়ারেন্টাইনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ ব্যাপারে কানাইঘাট পৌরসভার ৩ নং ওর্য়াডের কাউন্সিলর বিলাল আহমদ জানিয়েছেন গতকাল বৃহস্পতিবার জাকারিয়ার রক্ত, পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। এ রির্পোট রেখা পর্যন্ত জাকারিয়া সিলেট শামসুদ্দিন হাসপাতালে ভর্তি রয়েছেন।

  •