গোয়াইনঘাটে বজ্রপাতে নিহত ২

15

গোাইনঘাট প্রতিনিধি
গোয়াইনঘাটে আকস্মিক বজ্রপাতে দুইজন নিহত হয়েছে। একই ঘটনায় আরও দুই ব্যক্তি আহত হয়েছেন।
নিহতরা হলেন উপজেলার রুস্তমপুর ইউনিয়নের কুনকিড়ি গ্রামের আব্দুল করিমের ছেলে নূর মিয়া ও নয়াপাড়া বীরমঙ্গল গ্রামের ইসরাইল আলীর ছেলে শরীফ উদ্দিন ওরফে ময়না মিয়া। এ ঘটনায় আহতরা হলেন, নয়াপাড়া বীরমঙ্গল গ্রামের আব্দুস সালামের ছেলে আমির উদ্দিন ও আব্দুল গফুরের ছেলে জামাল উদ্দিন। গতকাল শুক্রবার ভোর রাতে পর্যটনকেন্দ্র বিছনাকান্দি এলাকার আনফরের ভাঙ্গা নামক স্থানে হতাহতের এ ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা যায়, বজ্রপাতে হতাহত ব্যক্তিরা পেশায় ক্ষুদ্র ব্যবসায়ী ছিলেন। স্থানীয় কুপার বাজারে ব্যাবসায়িক কাজকর্ম শেষে ভোরের দিকে নিজেদের বসত বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দেন। পথিমধ্যে বৃষ্টিপাত শুরু হলে তারা আনফরের ভাঙ্গা নামক এলাকায় পরিত্যক্ত একটি ঝুপড়ি ঘরে আশ্রয় নেন। এ সময় আকস্মিক বজ্রপাতে ঘটনাস্থলেই নূর মিয়া ও ময়না মিয়া মারা যান। একই ঘটনায় আমির উদ্দিন ও জামাল উদ্দিন গুরুতর আহত হন। আহতরা বর্তমানে সিলেট এমএজি ওসামানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।
গোয়াইনঘাট থানার ওসি তদন্ত হিল্লোল রায় ও স্থানীয় ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন শিহাব ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। ওসি তদন্ত জানান, নিহতদের পরিবারের আবেদনের প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।
গোয়াইনঘাটের ইউএনও মো. নাজমুস সাকিব জানান, ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিকভাবে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বজ্রপাতে নিহত দুই ব্যক্তির পরিবারকে বিশ হাজার টাকা করে এবং আহত দুই জনের চিকিৎসার জন্য আরও দশ হাজার টাকা করে আর্থিক অনুদান দেয়া হয়েছে।

  •