করণীয় আলোচনা করতে গণভবনে পররাষ্ট্রমন্ত্রী

7

সবুজ সিলেট ডেস্ক
দেশে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত রোগী পাওয়ার পর মুজিববর্ষ উদ্বোধনী অনুষ্ঠানের বিষয়ে আলোচনা করতে গণভবনে গিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে এ বিষয়ে আলোচনা করতে গতকাল রোববার সন্ধ্যায় গণভবনে যান তিনি।
এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, ‘প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করতে পররাষ্ট্রমন্ত্রী গণভবনে গিয়েছেন।’
এর আগে গতকাল রোববার বিকালে পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন গণমাধ্যমকে জানান, ‘মুজিববর্ষের অনুষ্ঠান উপলক্ষে সরকার কাউকে ঝুঁঁকিতে ফেলতে চায় না। অনুষ্ঠানে হাজার হাজার মানুষ অংশ নেবে। তাদের মধ্যে কেউ করোনা ভাইরাসে আক্রান্ত থাকতেই পারেন।’
মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠানে ভুটানের রাজা জিগমে খেসার ওয়ানচুক ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অংশ নেওয়ার কথা রয়েছে।
প্রসঙ্গত, বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত ৩ জন রোগী পাওয়া গেছে বলে জানিয়েছে সরকারের সরকারের জাতীয় রোগতত্ত¡, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।
২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান শহর থেকে ছড়িয়ে পড়ে প্রাণঘাতী করোনা ভাইরাস। একপর্যায়ে এ ভাইরাস নিয়ে বিশ্বজুড়ে জরুরি স্বাস্থ্য পরিস্থিতি (হেলথ ইমার্জেন্সি) ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডবিøউএইচও)। ইতোমধ্যে দুনিয়াজুড়ে শতাধিক দেশ ও অঞ্চলের ১ লাখ ৭ হাজারেরও বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে প্রাণ হারিয়েছেন ৩ হাজার ৬৪৯ জন। চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৬০ হাজার ৯০৫ জন।

  •