করোনাভাইরাস : সর্বোচ্চ সতর্কতায় সিলেট জেলা প্রশাসন

34

সবুজ সিলেট ডেস্ক:
প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে সর্বোচ্চ সতর্কতা অবলম্বনে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে সিলেট জেলা প্রশাসন। সেই সাথে বেশ কিছু সিদ্ধান্তও গ্রহণ করেছে সিলেটের এই অভিভাবক প্রতিষ্ঠান।

রোববার বাংলাদেশের অভ্যন্তরে করোনা ভাইরাস প্রতিরোধের লক্ষ্যে প্রজ্ঞাপনমূলে গঠিত স্বাস্থ্যসেবা বিভাগ সিলেট জেলা কমিটির সভায় বিস্তারিত আলোচনার পর এসব সিদ্ধান্ত গৃহীত হয়।

সভার সিদ্ধান্ত অনুযায়ী করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসা প্রদানের জন্য আইসোলেশন ইউনিট হিসাবে ১০০ শয্যাবিশিষ্ট সিলেট শহিদ শামসুদ্দিন আহমেদ হাসপাতাল এবং ২০ শয্যাবিশিষ্ট সংক্রামকব্যাধি হাসপাতাল নির্বাচন করা হয়। প্রয়োজনে ৩১ শয্যা বিশিষ্ট হযরত শাহপরান (র.) হাসপাতাল, খাদিমনগর নির্বাচন করা হবে বলেও উল্লেখ করা হয়।

আরও পড়ুন : করোনা ভাইরাস, সিলেটে ১২০ টি বেড প্রস্তুত

এছাড়া সভায় করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা তৈরি ও ব্যাপক প্রচারের জন্য সিলেট সিটি কর্পোরেশন, সকল পৌরসভা ও উপজেলা পরিষদকে অনুরোধ করা হয়। উক্ত প্রতিষ্ঠানসমূহ স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক প্রণীত লিফলেট ছাপিয়ে প্রচারের ব্যবস্থা গ্রহণ করার জন্য সভায় অনুরোধ জানানো হয়।

এ সভায় বিদেশ থেকে আগত ব্যক্তিদের নিজস্ব বাসস্থানে সেলফ কোয়ারেন্টাইনে থাকার অনুরোধ করা হয়। যদি কোন ব্যক্তির বিদেশ থেকে ফেরত আসার পরবর্তী ১৪ দিনের মধ্যে কোন প্রকার উপসর্গ দেখা দেয় তাহলে তাকে সাথে সাথে সিভিল সার্জন/উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে এবং নিম্নোক্ত মোবাইল ফোন নম্বরে (হটলাইন) অবহিত করার জন্য অনুরোধ করা হয়। এছাড়া প্রাইভেট হাসপাতাল ও ক্লিনিকসমূহকে অতিদ্রুত আইসোলেশন ইউনিট স্থাপনের জন্য অনুরোধ করা হয়।

আরও পড়ুন : করোনার চিকিৎসা দিতে মৌলভীবাজারে প্রস্তুত ১০৫ বেড

করোনাভাইরাস সংক্রান্ত যেকোন প্রয়োজনে হটলাইন নম্বর ০১৯৩৭ ১১০০১১, ০১৯৩৭ ০০০০১১, ০১৯২৭ ৭১১৭৮৪, ০১৯২৭ ৭১১৭৮৫ নাম্বারে যোগাযোগের জন্য এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন সিলেট জেলা প্রশাকের কার্যালয়ের সহকারী কমিশনার মো. মেজবাহ উদ্দিন।

  •