করোনা ভাইরাস কমলগঞ্জে ২০টি বেড প্রস্তুত নেই প্রয়োজনীয় সরঞ্জাম

5

কমলগঞ্জ প্রতিনিধি
মৌলভীবাজারের কমলগঞ্জে করোনা ভাইরাস নিয়ন্ত্রনে হাসপাতালে ২০টি বেড বরাদ্দ থাকলেও নেই প্রয়োজনীয় সরঞ্জাম। এ নিয়ে জনমনে আতঙ্ক দেখা দিয়েছে। ইতিমধ্যে ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ভাইরাসে আক্রান্তদের এ বেড বিশেষ বরাদ্ধ দেয়া হয়েছে। তবে এর জন্য চিকিৎসক ও নার্সদের প্রয়োজনীয় সরঞ্জামাদি ঘাটতি রয়েছে।
সরেজমিনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ঘুরে দেখা যায়, হাসপাতালের পুরাতন ভবনের মহিলা ওয়ার্ডে পরিস্কার পরিচ্ছন্ন করে করোনা ভাইরাস নিয়ন্ত্রণে ২০টি বেডের বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে। তবে চিকিৎসা কাজে ব্যবহৃত মাস্ক, গাইন, পোষাক, গামবোর্ড সহ প্রয়োজনীয় সরঞ্জামের অভাব রয়েছে। কোন রোগী পাওয়া গেলে তার চিকিৎসা ব্যাহত হবার আশংকা রয়েছে।
ডা. মুন্না সিনহাকে প্রধান করে ৬ সদস্য বিশিস্ট হাসপাতালে অভ্যন্তÍরীন কমিটি গঠন করার পাশাপাশি কর্তরত হাসপাতালে বর্তমানে ১২ জন চিকিৎসক ও ১২ জন নার্স দের নিয়ে সভা করে প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। হাসপাতালে সরঞ্জামের অভাব বিষয়টি সিভির্ল সার্জনকে অবগত করা হয়েছে। এদিকে করোনায় আক্রান্ত বা সন্দেহজনক কোন রোগী পাওয়া না গেলেও এ রোগ নিয়ে অনেকেই আতঙ্কিত রয়েছেন। স্বাভাবিক জ্বর হলে ডাক্তারকে দেখাতে ভয় পাচ্ছেন বলে চিকিৎসা নিতে আসা কয়েকজন রোগী জানান।
এ ব্যাপারে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহবুবুল আলম বলেন, করোনা ভাইরাস নিয়ন্ত্রণে হাসপাতালে সব ধরণের প্রস্তুতি রাখা হয়েছে। তবে কিছুটা সরঞ্জামাদির অভাব থাকলেও উর্দ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। শীঘ্রই এসব সরঞ্জাম চলে আসবে।
জয়নাল আবেদীন

  •