হাম-রুবেলা : সিলেটে টিকা নেবে লক্ষাধিক শিশু

12

স্টাফ রিপোর্টার
এবার ১ লাখ ৫ হাজার শিশুকে হাম-রুবেলা টিকা দেয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে সিলেট সিটি কর্পোরেশন। আগামী ১৮ মার্চ থেকে ১১ এপ্রিল পর্যন্ত ৯ মাস থেকে ১০ বছর বয়সী শিশুদের এ কর্মসূচির আওতায় টিকা দেয়া হবে।
এ উপলক্ষ্যে গতকাল বুধবার সিলেট সিটি কর্পোরেশনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় অবহিতকরণ সভা। এতে সিটি কর্পোরেশন এলাকার স্কুল-মাদ্রাসার শিক্ষকবৃন্দসহ সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।
অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ভাইরাসজনিত রোগ হাম-রুবেলা থেকে আমাদের শিশুদের রক্ষা করতে হবে। এজন্য নির্ধারিত দিনে আপনার পাশের টিকাদান কেন্দ্রে শিশুদের নিয়ে আসতে এবং হাম-রুবেলার টিকা নিশ্চিত করতে অভিবাবকদের প্রতি আহŸান জানাচ্ছি।
‘আয় আয় সোনামণি, টিকা নিয়ে যা’-এই ¯েøাগানে ১৮ থেকে ২৪ মার্চ পর্যন্ত সিলেট সিটি কর্পোরেশন এলাকার সকল স্কুল ও মাদ্রাসায় শিশুদের টিকা দেয়া হবে। সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বিরামহীনভাবে হাম-রুবেলার টিকাদান কর্মসূচি চলবে। এতে প্রায় ৫৫ হাজার শিশুকে টিকা দেয়ার লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে।
এছাড়া নগরীর সবকটি ওয়ার্ডের ইপিআই টিকাদান কেন্দ্রে শিশুদের টিকাদান কর্মসূচি পরিচালিত হবে। ১৮ মার্চ থেকে ১১ এপ্রিল পর্যন্ত সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বিরামহীনভাবে এই কার্যক্রম চলবে।
আয়োজিত অবহিতকরণ সভায় বক্তব্য দেন, সিসিক কাউন্সিলর মো. আজম খান, প্রধান নির্বাহী কর্মকর্তা ও যুগ্ম-সচিব বিধায়ক রায় চৌধুরী ও সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম।
এ সময় উপস্থিত ছিলেন, সিসিক’র কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদী, আব্দুল মুহিত জাবেদ, সংরক্ষিত নারী কাউন্সিলর সালমা সুলতানা, শাহানারা বেগম, নাজনীন আক্তার কনা, মাসুদা সুলতানা, শাহানা বেগম শানু, রেবেকা আক্তার লাকী, বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি ডা. এস এম খালেদ, ইমাম সমিতির সভাপতি হাবিব আহমদ শিহাব, সীমান্তিকের নির্বাহী পরিচালক পারভেজ আলম প্রমুখ।

  •