সাংবাদিকদের হয়রানি তাহিরপুরে প্রতিবাদ

7

দৈনিক মানবজমিন পত্রিকার প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী, ক্রাইম রিপোর্টার আল আমিন ও বাংলাট্রিবিউনের কুড়িগ্রাম প্রতিনিধি সাংবাদিক আরিফুল ইসলাম রিগ্যানের উপর উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যা মামলা দায়েরের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন তাহিরপুর উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকরা। গতকাল রোববার দুপুরে তাহিরপুর উপজেলা প্রেসক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত এক জরুরি সভায় এ নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।
তাহিরপুর উপজেলা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক এম এ রাজ্জাকের (মানবজমিন) সঞ্চালনায় ও প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলামের (সমকাল) সভাপতিত্বে সভায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তব্য দেন, প্রেসক্লাবের সিনিয়র সাংবাদিক সহ-সভাপতি রমেন্দ্র নারায়ন বৈশাখ (সিলেটের ডাক), গোলাম সরোয়ার লিটন (কালের কন্ঠ), বাবরুল হাসান বাবলু (যায়যায়দিন), সাধারণ সম্পাদক আলম সাব্বির (ইত্তেফাক), সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন (সংবাদ), কোষাধ্যক্ষ সাজ্জাদ হোসেন শাহ্ (ভোরের কাগজ), সাংবাদিক রাজন চন্দ (ভোরের ডাক), আবুল কাসেম (হাওর অঞ্চলের কথা), আবির হাসান-মানিক (স্বদেশ প্রতিদিন) প্রমুখ।
নিন্দা ও প্রতিবাদ সভায় বক্তারা অনতিবিলম্বে দেশের প্রথিতযশা সাংবাদিক দৈনিক মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী ও ক্রাইম রিপোর্টার আল আমিনের বিরুদ্ধে ডিজিটাল আইনে করা মামলা প্রত্যাহারের দাবি জানান এবং সাংবাদিক আরিফুল ইসলাম রিগ্যানকে জেলা প্রশাসক কর্তৃক ভ্রাম্যমাণ আদালতে সাজা দেয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এছাড়া বক্তারা সারা দেশে সাংবাদিক নির্যাতন, হামলা ও মামলার ঘটনার উদ্বেগ প্রকাশ করেন।

  •