কমলগঞ্জে হোম কোয়ারেন্টিনে নয় বিদেশি

13

কমলগঞ্জে প্রতিনিধি
মৌলভীবাজারের কমলগঞ্জে করোনা ভাইরাস প্রাদুর্ভাব প্রতিরোধে বিদেশ ফেরত ৯ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হলেও এক বিদেশীকে সতর্কতার সাথে চলাচলের নির্দেশনা দিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। গতকাল সোমবার বেলা ২টা পর্যন্ত উপজেলা স্বাস্থ্য বিভাগ হোম কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করেন। তাদের শারীরিক অবস্থা ভাল এবং তারা এখনো করোনা ভাইরাসে আক্রান্ত হননি। মাঠ পর্যায়ের স্বাস্থ্য বিভাগের কর্মীদের নজরদারীতে রাখা হয়েছে। এদের মধ্যে দুবাই ফেরত ৪জন, কুয়েত ফেরত ২জন ও বাহরাইন ফেরত ২জন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, খবর পেয়ে বিভিন্ন এলাকা থেকে বিভিন্ন দেশ থেকে আসা সাত বিদেশীর সন্ধান পাওয়ার পর উপজেলা স্বাস্থ্য বিভাগ হোম কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করেন। তাদের মধ্যে ৫ জন ১৪ দিন আগে ও চারজন একমাসের মধ্যে দেশে ফিরেছেন। তাদের স্বাস্থ্য পরীক্ষা পর ৬জনকে ১৪দিন হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য বলা হয়েছে। বাকী তিনজনকে সর্তকভাবে চলাচল করার পরামর্শ দেয়া হয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। তাদের হোম কোয়ারেন্টাইন মেনে চলা জন্য বলা হয়েছে। তা না হলে পুলিশের সহযোগীতা নেয়া হবে। উপজেলার আদমপুরে ১ জন, পতনউষারের ৫জন, মুন্সীবাজারের ১জন, শমশেরনগরে দুইজন রয়েছেন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. সৌমিত্র সিনহা বলেন, শমশেরনগরের সবুজভাগ আবাসিক এলাকার বাহরাইন ফেরৎ একজন, কেছুলুটিতেম দক্ষিণ কোরিয়া ফেরৎ একজনের তথ্য সংগ্রহ করে সতর্কতার সাথে চলাচলের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।
কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম. মাহবুবুল আলম ভুইয়া জানান, ৬ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে আর তিনজনকে সর্তকভাবে চলাচল করার পরামর্শ দেয়া হয়েছে। বিদেশ থেকে আসায় তাদেরকে ভাইরাস জনিত কোন সমস্যা আছে কিনা সেটার জন্য নিজ বাসায় থাকতে বলা হয়েছে। সমস্যা দেখা দিলে শারীরিক পরীক্ষা-নিরীক্ষার জন্য ঢাকা থেকে বিশেষজ্ঞ দল স্যাম্পল নিয়ে যাবেন। একটি মেডিক্যাল টিম এ বিষয়ে সতর্কতার কাজ করছেন।

  •