করোনা ভাইরাস : শাবির ক্লাস-পরীক্ষা বন্ধ

5

শাবি প্রতিনিধি
করোনা ভাইরাসের বিস্তার রোধে ১৮ মার্চ থেকে আগামী ৩১ মার্চ পর্যন্ত সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) সকল ক্লাস-পরীক্ষা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।
গতকাল সোমবার বিশ্ববিদ্যালয়ের জরুরী সিন্ডিকেট সভা থেকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. জহির বিন আলম।
তিনি বলেন, করোনা ঠেকাতে সরকারি সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৮ থেকে ৩১ মার্চ পর্যন্ত ক্লাস পরীক্ষা বন্ধ রাখা হয়েছে। ক্লাস-পরীক্ষা বন্ধ থাকলেও অফিসিয়াল কার্যক্রম চলবে। তাছাড়া আবাসিক হলগুলোতে চাইলে শিক্ষার্থীরা অবস্থান করতে পারবে। এক্ষেত্রে করোনা প্রতিরোধে করণীয় নিয়মগুলো শিক্ষার্থীরা নিজ দায়িত্বে মেনে চলার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নির্দেশ দিয়েছে।
কারো মধ্যে করোনা ভাইরাসের লক্ষণ অনুভূত হলে সিলেটের শহিদ ডা. শামসুদ্দিন হাসপাতালের ০১৭১৩২৩২৭৩৩ এবং ০১৭১৪১৬৪৬৫৫ হটলাইনে যোগাযোগ করার জন্য নির্দেশ দিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ দিকে করোনা ঠেকাতে শিক্ষক-শিক্ষার্থীসহ বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সকলকে সচেতন হওয়া এবং ডাক্তারি নির্দেশনা মানার জন্য আহ্বান জানিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

  •