দ্বীপের হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে নগরীতে মানববন্ধন

7

টিলাগড়ে সন্ত্রাসীদের হাতে নির্মমভাবে নিহত গ্রীন হিল স্টেট কলেজের দ্বিতীয় বর্ষের মেধাবী ছাত্র অভিষেক দে দ্বীপের হত্যাকারীদের গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে মানববন্ধন করা হয়েছে। গতকাল সোমবার বিকেলে সিলেট কেন্দ্রীয় শহিদমিনারে মানববন্ধন করেন গ্রীন হিল স্টেট কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা। এসময় একাত্মতা পোষণ করে মানববন্ধনে অংশগ্রহণ করেন সিলেটের বিভিন্ন স্কুল, কলেজের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।
মানববন্ধনে বক্তারা বলেন, টিলাগড়ে চিহ্নিত চাঁদাবাজ ও সন্ত্রাসীরা নির্মমভাবে মেধাবী ছাত্র অভিষেক দে দ্বীপ হত্যার দীর্ঘদিন হলেও এখন পর্যন্ত পুলিশ কোন আসামীকে গ্রেপ্তার করতে পারেনি। একমাত্র সন্তানকে হারিয়ে দ্বীপের মা-বাবা পাগলপ্রায় হয়ে আছেন। সন্তান হত্যাকারীদের বিচারের জন্য প্রশাসনের দ্বারে দ্বারে ঘুরলেও পুলিশ অদৃশ্য কারণে কাউকে গ্রেপ্তার করছে না। অভিষেক দে দ্বীপের মামলা তদন্তভার সিআইডি বা পিবিআইকে হস্তান্তর করে অনতিবিলম্বে অভিষেক দে দ্বীপ হত্যাকারীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জোর দাবি জানান বক্তারা।
বক্তারা আরো বলেন, অভিষেক দে দ্বীপের সাথে থাকা তার বন্ধু শুভ’র অবস্থা দিনদিন অবনতির দিকে যাচ্ছে। রোববার রাজধানীর ধানমন্ডির গ্রীন লাইট হাসপাতালে অপারেশন সম্পন্ন হয়েছে। সে সুস্থ হয়ে ফিরে আসলে আরো কঠোর কর্মসূচি গ্রহণ করা হবে।
গ্রীন হিল স্টেট কলেজের শিক্ষক পলাশ চক্রবর্তীর সভাপতিত্বে ও বিজয় দের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন নিহত অভিষেক দে দ্বীপের মা অনিতা দে, কলেজের শিক্ষার্থী জামিল আহমদ, অপু, সিয়াম, সৈকত, ওমর, আনহার, তাহমিদ, সৌরভ, শিহাব, জহির, মঞ্জুর, লিপু, মাহি, মাসুম, সানি, দিপঙ্কর, আবু, সুহেল। বিজ্ঞপ্তি

  •