জেলাগুলোতে ড্রাইভিং লাইন্সেস প্রিন্টের ব্যবস্থা করুন : ড. মোমেন

13

সবুজ সিলেট ডেস্ক
রাজধানী ঢাকায় ড্রাইভিং লাইন্সেন্স প্রিন্টের বদলে জেলার বিআরটিএ অফিসগুলোতে প্রিন্টের ব্যবস্থা গ্রহণ করতে ডিও লেটার দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন। সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বরাবরে গত ৯ মার্চ তিনি এ ডিও লেটার প্রেরণ করেন।
ডিও লেটারে ড. মোমেন উল্লেখ করেন, সরকারের নানাবিধ উদ্যোগ সত্ত্বেও ড্রাইভিং লাইসেন্স পেতে সাধারণ জনগণের ভোগান্তির অভিযোগ দীর্ঘ দিনের। বর্তমান ব্যবস্থায় দেশের প্রতিটি জেলা থেকে বিআরটিএ’র মাধ্যমে ড্রাইভিং লাইসেন্সের আবেদন গ্রহণ করা হয়ে থাকে। কিন্তু তাদের লাইসেন্স প্রিন্ট করা হয় কেন্দ্রীয়ভাবে ঢাকার প্রধান কার্যালয়ে। এরপর সেগুলো আবার সংশ্লিষ্ট জেলায় পাঠানো হয়। কিন্তু পুরো প্রক্রিয়াটি দীর্ঘ মেয়াদী। জরুরিভাবে লাইসেন্স প্রত্যাশীদের অনেক সময়ই ভোগান্তির শিকার হতে হয়।
চিঠিতে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ড্রাইভিং লাইসেন্স যদি জেলা বিআরটিএ অফিসেই সম্পন্ন করা যায় তাহলে পুরো প্রক্রিয়াটি সম্পন্ন করতে সময় কম লাগবে। দেশের বিভিন্ন জেলায় বিআরটিএ কার্যালয়েই ড্রাইভিং লাইসেন্স প্রিন্টের প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণের জন্য তিনি সড়ক পরিবহন ও সেতু মন্ত্রীকে বিশেষ অনুরোধ করেন।

  •