যথাযোগ্য মর্যাদায় সিলেটে জাতির জনকের জন্মদিন

25

সবুজ সিলেট ডেস্ক:
সিলেটে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালিত হচ্ছে। এ উপলক্ষে মঙ্গলবার (১৭ মার্চ) সকাল ৭ টায় জেলা প্রশাসন চত্বরে বঙ্গবন্ধুর মূর‍্যালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে সিলেট জেলা প্রশাসন, সিলেট মহানগর পুলিশ, জেলা পুলিশসহ প্রশাসনের কর্মকর্তা কর্মচারীরা।

সকাল ১০ টায় সিলেট কেন্দ্রীয় শহিদমিনারে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন পর্ব শুরু করে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠন। এ সময় সিলেটের সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক দলের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করে।

এছাড়া সিলেট চেম্বার ও কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, সিলেট জেলা প্রেসক্লাব, ইলেকট্রনিক জার্নালিস্ট এসোসিয়েশন, বিচার বিভাগ সিলেট দিবসটি উপলক্ষে পৃথক কর্মসূচি পালন করে।

এর আগে গত রাত ১২ টা ১ মিনিটে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে ১০০ টি মোমবাতি জ্বালিয়ে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপন সূচনা করে সম্মিলিত নাট্য পরিষদ সিলেট। এসময় জয় বাংলা ধ্বনিতে প্রকম্পিত হয় শহিদমিনার প্রাঙ্গণ। সম্মিলিত নাট্য পরিষদের এ আয়োজনে অংশ নেন সিলেটের বিভিন্ন নাট্য সংগঠনের নাট্যকর্মী, সংস্কৃতিকর্মী ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

এদিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে পুরো শহর সাজে বর্ণিল সাজে। শহরজুড়ে করা হয় বর্ণিল আলোকসজ্জা। লাল সবুজের সমন্বয়ে আলোকসজ্জায় আলোকিত হয় নগরী। নগরীর সকল সরকারি প্রতিষ্ঠানের পাশাপাশি আলোকসজ্জায় আলোকিত করা হয় বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানও। এমনকি নগরীর প্রবেশ মুখে নতুন ব্রিজ, ক্বীন ব্রিজ, কাজিরবাজার সেতুসহ বসকল সড়কেও করা হয়েছে আলোকসজ্জা।

কেবল তাই না, জাতির জনকের জন্মদিন ও জাতীয় শিশু দিবসে শিশু কিশোরদের অংশগ্রহণও চোখে পড়ার মতো। অভিভাবকদের সাথে শহিদমিনারসহ নানা অনুষ্ঠানে শিশু-কিশোরদের উপস্থিতিও ব্যাপক। সব মিলিয়ে নগরীতে যেন অন্যরকম এক পরিবেশ।

  •