বেশি দামে পূণ্য বিক্রি ওসমানীনগর ও বালাগঞ্জে ১০ প্রতিষ্ঠানকে জরিমানা

9

ওসমানীনগর প্রতিনিধি
ওসমানীনগরের গোয়ালাবাজার, তাজপুর বাজার এবং বালাগঞ্জ সদর বাজারে ভ্রাম্মমাণ আদালত পরিচালনা করে ১০ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। এরমধ্যে গোলালাবাজার ও তাজপুর বাজারে ৮ প্রতিষ্ঠানকে ২১ হাজার টাকা ও বালাগঞ্জ সদর বাজারে দুই প্রতিষ্ঠানকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়।
গতকাল বৃহস্পতিবার দুপুরে গোয়ালাবাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা. তাহমিনা আক্তার। এসময় দ্রব্যমূল্যের তালিকা না থাকায় এবং বেশি দামে পূন্য বিক্রি করায় রায় টের্ডাসকে ৫ হাজার টাকা, লিটন টের্ডাসকে ২ হাজার টাকা, লক্ষি নারায়ণ ভেরাইটিজ স্টোর কে ২ হাজার টাকা, রাসেল টের্ডাসকে ২ হাজার টাকা, জয়গুরু খাদ্য ভান্ডার ২ হাজার টাকা, ও আল ইকওয়ান ট্রেডার্স ২ হাজার জরিমানা আদায় কারা হয়। এদিকে, গতকাল বৃহস্পতিবার বিকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আফছানা তাছলিমের নেতৃত্বে উপজেলার তাজপুর বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মূল্য তালিকা না থাকায় আরো দুই ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। দোকানগুলো হচ্ছে বিছমিল্লাহ স্টোর ৩ হাজার টাকা ও নিশান স্টোরকে ৩ হাজার টাকা। তবে অভিযান শেষেই গোয়ালাবাজার ও তাজপুর বাজারে আবারো অধীক দামে পূন্য বিক্রি করছেন বলে অভিযোগ করছেন বাজারে আসা একাধিক ক্রেতারা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রাট মোছা. তাহমিনা আক্তার ভ্রাম্মমাণ আদালত পরিচালনা করার বিষয়টি নিশ্চিত করে বলেন, কোনো অবস্থায়ই অধিক দামে পূন্য বিক্রি করা যাবে না। উপজেলার প্রতি বাজারে অভিযান অব্যাহত থাকবে।এ দিকে বালাগঞ্জ উপজেলা নির্বাহি কর্মকর্তা দেবাংশু কুমার সিংহের নেতৃত্বে বালাগঞ্জের পশ্চিম বাজারে ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে অভিযান চালিয়ে অতিরিক্ত দামে পেয়াস বিক্রির অপরাধে ভ্রাম্মমান আদালত পরিচালনা করে দুই ব্যবসা প্রতিষ্ঠানের মালিকদের কাছ থেকে ৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। আদালতে নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাংশু কুমার সিংহ। এসময় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম, বালাগঞ্জ থানার এসআই অপু দাশ গুপ্ত।

  •