আতঙ্কিত হয়ে অতিরিক্ত পণ্য না কেনার আহবান চেম্বার সভাপতির

14

স্টাফ রিপোর্টার
সম্প্রতি নভেল করোনা ভাইরাসের কারণে বিশ্বব্যাপী সবাই এক ক্রান্তিকালের মধ্য দিয়ে অতিক্রম করছে। দেশের এই ক্রান্তিকালে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধি না করার জন্য ব্যবসায়ীদের অনুরোধ জানিয়েছেন সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মো. শোয়েব।
গতকাল বৃহস্পতিবার গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এ অনুরোধ জানান।
তিনি আরও বলেন, এই ক্রান্তিকাল থেকে উত্তোরণের জন্য আতঙ্কিত না হয়ে সরকারের নির্দেশনা মোতাবেক আমাদের সবাইকে সেভাবে মেনে চলতে হবে। এই সঙ্কট মোকাবেলায় জনসচেতনতা আরও বৃদ্ধি করতে হবে। অবলম্বন করতে হবে সর্বোচ্চ সচেতনতা ও সর্তকতা। বাধ্য নয়, স্বেচ্ছায় হোম কোয়ারেন্টাইনে থাকার মানসিকতা তৈরি করতে হবে। পরিবার ও দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় করোনা প্রতিরোধে সবাইকে এগিয়ে আসতে হবে।
শোয়াব জানান, চলমান উদ্বেগজনক পরিস্থিতি মোকাবেলায় করোনা ভাইরাসের কারণে আতঙ্কিত হয়ে কোনও পণ্য অতিরিক্ত ক্রয় না করার জন্য ভোক্তা-সাধারণকে অনুরোধ জানাই। সরকার সব পণ্যের পর্যাপ্ত সরবরাহ নিশ্চিত করার পদক্ষেপ নিয়েছেন। এ অবস্থায় কৃত্রিম সংকট তৈরির প্রবণতা রোধ করতে সংশ্লিষ্ট সবাইকে দায়িত্বশীল ভ‚মিকা পালন করার আহবান জানান তিনি।
তাছাড়া করোনা ভাইরাস সংক্রমণ এড়াতে গণবহুল স্থান বা গণ পরিবহনে মাস্ক ব্যবহার এবং বড় ধরণের জমায়েত, সভা-সমাবেশ এড়িয়ে চলার অনুরোধ জানানো হয়।
ব্যবসা-বাণিজ্যের গতি অব্যাহত রাখার উদ্দেশ্যে সরকারও সার্বিক প্রস্তুতি গ্রহণ ও সর্বাত্মক সহযোগিতা প্রদানের জন্য কাজ করছে। এমতাবস্থায়, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি খাতের সমস্যা এবং এই সমস্যা সমাধানে কি ধরণের সহযোগিতা প্রয়োজন তার সমর্থনে প্রমাণাদিসহ সিলেট চেম্বারকে অবহিত করার জন্য সিলেট চেম্বার অব কমার্সের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

  •