লিফলেট বিতরণ সিলেটে হোম কোয়ারেন্টাইন পর্যবেক্ষণে প্রশাসন

6

স্টাফ রিপোর্টার
সিলেট হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসী ও তাদের স্বজনদের পর্যবেক্ষণে যায় সিলেট জেলা প্রশাসন। গতকাল শনিবার দিনভর সিলেট মেট্রোপলিটনের বিমানবন্দর এলাকার পর্যবেক্ষণে যায় জেলা প্রশাসনের একটি টিম।
সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার মেজবাহ উদ্দিনের নেতৃত্বের এ টিম নগরীর আম্বরখানা, শাহী ঈদগাহ, হাউজিং এসেস্টসহ বিভিন্ন এলাকায় হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের সচেতন করা হয়। পাশাপাশি জেলা প্রশাসনের পক্ষ থেকে সচেতনতার লিফলেট বিতরণ করা হয়েছে।
সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার মেজবাহ উদ্দিন বলেন, যারা হোম কোয়ারেন্টাইনে আছেন তারা ঠিকমতো নিয়ম মানছেন কি না তা পর্যবেক্ষণ করা হয়েছে। এছাড়া যারা হোম কোয়ারেন্টাইনে থাকছেন না তাদেরকে সর্তক করা হয়েছে। একই সাথে জেলা প্রশাসনের পক্ষ থেকে তৈরি করা লিফলেট বিতরণ করা হয়েছে। যদি এরপরও তারা হোম কোয়ারেন্টাইনের নিয়ম না মানেন তাহলে প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।
তিনি আরও বলেন, আমরা পাশাপাশি বাজার মনিটরিং করছি। কারণ কিছু অসাধু ব্যবসায়ী করোনা ভাইরাসকে কেন্দ্র করে অতিরিক্ত দাম নিচ্ছেন। আমরা তাদেরকেও সর্তক করেছি।
এর আগে গত শুক্রবার সিলেট জেলা প্রশাসনের পক্ষ থেকেও করোনা ভাইরাস সম্পর্কে মানুষকে সচেতন করার লক্ষ্যে নগরীতে প্রচারণা চালানো হয়।

  •