কমলগঞ্জে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে বিয়ের আনুষ্ঠানিকতা বন্ধ

6

কমলগঞ্জ প্রতিনিধি
মৌলভীবাজারের কমলগঞ্জের করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে লোক সমাগমের মাধ্যমে সামাজিক, রাজনৈতিক, ক্রীড়ানুষ্ঠান বন্ধ রাখা হলোও আনুষ্ঠানিকতার মাধ্যমে সরইবাড়ি গ্রামে একটি বিয়ের আয়োজন করায় থানার পুলিশ বিয়ের আনুষ্ঠানিকতা বন্ধ করে দিয়েছে। গতকাল সোমবার সকাল সাড়ে ১১টায় সদর ইউনিয়নের সরইবাড়ি গ্রামের মাসুক মিয়ার বাড়িতে এ ঘটনাটি ঘটে।
জানা যায়, সাম্প্রতিক সময়ে করোনা ভারাস প্রতিরোধে অন্যান্য আয়োজনের মত বিয়ের আনুষ্ঠানিকতা নিষেধ করা হয়েছে। তারপরও সরইবাড়ি গ্রামে মাসুক মিয়া তার মেয়ের বিয়ের ব্যাপক আয়োজন করেন। কুলাউড়া উপজেলার সীমান্তবর্তী শরীফপুর ইউনিয়ন সঞ্জরপুর গ্রামের মুক্তিযোদ্ধা ইসমাইল মিয়ার ছেলের বিয়ের জন্য কনের বাড়িতে আমন্ত্রিত অতিথিদের জন্য প্যান্ডেল করা হয়। এজন্য বৃহত পরিসরের ব্যবস্থা করা হয়। খবর পেয়ে থানার উপ-পরিদর্শক আবুল কাশেমের নেতৃত্বে পুলিশের একটি দল সরইবাড়ি গ্রামের কনের বাড়িতে লোক সমাগম করে খাবার দাবার ও বিয়ের আয়োজন বন্ধ করে দেন।
কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ইতোমধ্যেই রহিমপুর ইউনিয়নে বিয়ের আনুষ্ঠানিকতা বন্ধ করে কমিউনিটি সেন্টার মালিকের নগদ ৫ হাজার টাকা জরিমানা করেছে। করোনা ভাইরাস সংক্রমণের সর্তকর্তামূলক এ নির্দেশনা না মেনে সরই বাড়ির এ বিয়ের লোক সমাগম করায় আনুষ্ঠানিকতার মাধ্যমে খাবার দাবারের আয়োজন বন্ধ করে দেওয়া হয়েছে। শুধুমাত্র বর-কনে দুটি পরিবার মিলে বিয়ের কাজ সম্পন্ন করতে পারবে।

  •