সিলেট বিভাগে এ পর্যন্ত ১৯৫২ জন হোম কোয়ারেন্টিনে

13

স্টাফ রিপোর্টার
সিলেট বিভাগের ৪ জেলায় এ পর্যন্ত ১৯৫২ জন হোম কোয়ারেন্টিনে অবস্থান নিয়েছেন। নতুন করে গতকাল সোমবার কোয়ারেন্টিনে ঢুকেছেন ৩৩৬ জন। বিষয়টি নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিছুর রহমান। তিনি বলেন, সিলেট জেলায় কোয়ারেন্টিনে আছেন ৭৭০ জন, সুনামগঞ্জে জেলায় ২৬৪ জন, মৌলভীবাজারে ৪৪৪ জন ও হবিগঞ্জে ৪৭৬ জন।
এদিকে, সিলেট শহীদ শামসুদ্দীন হাসপাতালের আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীন যুক্তরাজ্য ফেরত এক নারীর করোনা ভাইরাস সংক্রান্ত রিপোর্ট আইইডিসিআর থেকে ‘নেগেটিভ’ আসায় তাকে হাসপাতাল থেকে রিলিজ দেওয়া হয়।
উল্লেখ্য, গত ১০ মার্চ থেকে গতকাল সোমবার পর্যন্ত সিলেটে হাসপাতালের কোয়ারান্টাইন ছিলেন ৬ জন। এদের মধ্যে যুক্তরাজ্য ফেরত এক মহিলা করোনা সন্দেহভাজন হিসেবে সিলেটে চিকিৎসাধিন অবস্থায় গত রোববার ভোররাতে মারা যান। নগরীর মানিকপীর টিলায় তাকে দাফন করা হয়।
শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডা. সুশান্ত কুমার মহাপাত্র জানান, যুক্তরাজ্য প্রবাসী এক নারী গত ১৬ মার্চ রাতে এবং এক কিশোর গত ১৮ মার্চ থেকে হাসপাতালে কোয়ারেন্টিনে ছিল। গত শুক্রবার রাতে আরো দুজনকে হাসপাতালে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।
নতুন করে ভর্তি হওয়া দুজনের মধ্যে একজন আনসার সদস্য। তিনি ওসমানী বিমানবন্দরে কর্মরত ছিলেন। এছাড়া ভর্তি হওয়া আরেক ব্যক্তি পুরুষ, তিনি কিছুটা বয়স্ক।

  •