যুক্তরাজ্য ফেরত সেই প্রবাসীর করোনা রিপোর্টও নেগেটিভ

8

 

স্টাফ রিপোর্টার

সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের কোয়ারেন্টাইনে থাকা যুক্তরাজ্যে ফেরত প্রবাসীর করোনাভাইরাসের রিপোর্ট নেগেটিভ এসেছে। শনিবার (২৮ মার্চ) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল।

তিনি বলেন, জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) এই নমুনা পরীক্ষা করে আমাদের জানিয়েছে যুক্তরাজ্য ফেরত এ প্রবাসী করোনাভাইরাসে আক্রান্ত নয়। তবে অফিসিয়াল রিপোর্ট এখনও সিলেটে এসে পৌছায় নি বলেও জানান তিনি। এজন্য তাকে বাসায় পাঠিয়ে দেয়া হয়েছে।

এর আগে শুক্রবার (২৭ মার্চ) সকালে প্রবাসীর নমুনা সংগ্রহ করে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর)। এ প্রবাসী বৃহস্পতিবার (২৬ মার্চ) দুপুর ১১ টা বিমানের একটি ফ্লাইটে লন্ডন-ঢাকা হয়ে সিলেটে এসে পৌঁছান। বিমানের এ ফ্লাইটে মোট ৩১ জন যাত্রী ছিলেন।

এরমধ্যে ৬০ ঊর্ধ্ব এ প্রবাসীর শরীরে তাপমাত্রা বেশি থাকায় তাদেরকে শহীদ শামছুদ্দিন আহমদ হাসপাতালের কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছিল। আর অন্য যাত্রীদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয় ওসমানী বিমানবন্দর ইমিগ্রশেন পুলিশ।

এদিকে সিলেটে শহীদ শামসুদ্দিন আহমদ (সদর হাসপাতাল) কোয়ারেন্টাইনে ভর্তি হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী। জ্বর-সর্দি-কাশি নিয়ে তিনি হাসপাতালে ভর্তি হন বলে জানিয়েছেন সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল।

শুক্রবার (২৭ মার্চ) রাত থেকে হাসপাতালের কোয়ারেন্টাইনে রেখে তাকে পর্যবেক্ষণ করছেন চিকিৎসকরা। শুক্রবার রাতে ঢাকা থেকে ফেরার পথে তার শরীরে জ্বর দেখা দেয়। সঙ্গে সর্দি-কাশিও ছিল। তাই বাড়িতে না গিয়ে রাতেই তিনি শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে আসেন। কয়েকদিন তিনি ঢাকায় কয়েকজন ইউরোপ প্রবাসীর সংস্পর্শে ছিলেন।

আর সিলেট জেলায় নতুন কোন প্রবাসী দেশে না ফেরায় সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন করে কাউকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়নি। তবে জেলায় এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে আছেন মোট ৯১৯ জন। আর এ পর্যন্ত মুক্ত হয়েছেন ৬৪ জন। একই সাথে সিলেটে হাসপাতাল কোয়ারেন্টাইন থেকে এ পর্যন্ত সর্বমোট মুক্ত হয়েছেন ১৬ জন।

 

  •