শামসুদ্দিনে চিকিৎসাধিন ৩জন ভালো আছেন, বাড়ি গেলেন সেই প্রবাসী

13

স্টাফ রিপোর্টার
করোনা সন্দেহ নিয়ে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে (সদর হাসপাতাল) চিকিৎসাধিন ৩জন ভালো আছেন। আজ রবিবার (২৯ মার্চ) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান।
তিনি জানান, শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসাধিন ৩ জনের মধ্যে একজন হলেন ঢাকার এক বিশ্ববিদ্যালয়ের ছাত্র। গত শনিবার রাতে ঢাকা থেকে সিলেটে আসার পথে অসুস্থবোধ করলে তিনি বাড়ি না গিয়ে সোজা শামসুদ্দিন হাসপাতালে চলে আসেন এবং শনিবার রাত থেকেই এই হাসপাতলের কোয়ারেন্টিন বিভাগে তিনি চিকিৎসাধিন আছেন। তার শরীরের স্যাম্পল আজ ঢাকায় আইইডিসিআর-এ পাঠানোর কথা রয়েছে।
অপরদিকে, ৮০ বছরের এক বৃদ্ধের নিউমোনিয়া জ্বর ও সর্দি-কাশি থাকায় তাকে সিলেট ওসমানী হাসাপাতাল থেকে শামসুদ্দিন হাসপাতালে পাঠানো হয়। তার অবস্থাও উন্নতির দিকে আছে। এছাড়াও সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের কোয়ারেন্টিন বিভাগে বর্তমানে আরেকজন চিকিৎসাধিন। পর্যবেক্ষণ করা হচ্ছে তাকে। তার অবস্থাও খারাপ নয়।
এদিকে, শহীদ শামসুদ্দিন হাসপাতালে চিকিৎসাধিন থাকা যুক্তরাজ্য প্রবাসীর পরীক্ষার রিপোর্ট ‘নেগেটিভ’ আসায় তাকে গতকাল (শনিবার) বাড়িতে ‘হোম কোয়ারেন্টিনে’ পাঠিয়ে দেয়া হয়েছে।
এ বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান বলেন, লন্ডন ফেরত মৌলভীবাজারের লন্ডন ফেরত ৭০ বছর বয়েসি প্রবীন সাংবাদিক এম এ সালামের পরীক্ষার রিপোর্ট ‘নেগেটিভ’ এসেছে। আইইডিসিআর থেকে ফোনে গতকাল সকালে জানানো হয়েছে- তার শরীরে করোনাভাইরাসের কোনো লক্ষণ নেই। তাই তাকে গতকালই হাসপাতাল রিলিজ দেয়া হয়েছে। তবে তাকে ‘হোম কোয়ারেন্টিনে’র সকল নিয়ম মানার নির্দেশ প্রদান করা হয়েছে।

  •