শ্রীমঙ্গলে দোকানের সামনে ‘সুরক্ষা বৃত্ত’

7

শ্রীমঙ্গল প্রতিনিধি
করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে দোকানের সামনে তিন ফুট দূরত্ব বজায় রাখতে ‘সুরক্ষা বৃত্ত’ তৈরি করেছে উপজেলা প্রশাসন।
শনিবার (২৮ মার্চ) সকাল থেকে উপজেলা প্রশাসনের উদ্যোগে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে গঠিত শ্রীমঙ্গল ডিফেন্ডারর্সের সদস্যরা এসব বৃত্ত এঁকে দেন। তারা শহরের চৌমুহনা, স্টেশন সড়ক, মৌলভীবাজার সড়ক, হবিগঞ্জ সড়ক, কলেজ সড়ক ও ভানুগাছ সড়কে ওষুধের দোকান, নিত্য পণ্য ও পার্সেল মিষ্টির দোকানের সামনে সাদা রঙের এই বৃত্ত রেন।
এ ধরণের বৃত্ত তৈরি করার ফলে ক্রেতারা নিত্য প্রয়োজনীয় পণ্য কেনার সময় নিরাপদ দূরত্ব বজায় রাখাতে পারবেন। পরবর্তীতে এই সুরক্ষা বৃত্ত উপজেলার নয়টি ইউনিয়নের বিভিন্ন বাজারে ফার্মেসী ও নিত্য পণ্যের দোকানের সামনেও এঁকে দেওয়া হবে।
শহরের কলেজ সড়কের জনতা ফার্মেসির রাজ ভোমিক বলেন, সামাজিক সুরক্ষা বৃত্ত মেনে চলতে মানুষ এখনো সচেতন হয়নি। যারাই আমাদের দোকানে আসছে আমরা নিজে থেকে বলে তাদের বৃত্তে দাঁড় করাচ্ছি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, আমরা যেভাবে ঘরে থেকে সামাজিক দূরত্ব বজায় রাখছি ঠিক একইভাবে বিশেষ প্রয়োজনে যারা ঘর থেকে বের হবেন তারা যেন শহরে এসে প্রয়োজনীয় পণ্যসামগ্রী কেনার সময় সামাজিক দূরত্ব বজায় রাখতে পারেন এই জন্যই দোকানের সামনে এই সুরক্ষা বৃত্ত এঁকে দেওয়া হয়েছে। দোকানে পণ্য কেনার সময় কাছাকাছি থেকে যেন কেউ করোনাভাইরাসে আক্রান্ত না হয় সেজন্য এ ব্যবস্থা করা হয়েছে। তিনি উপজেলাবাসীকে অনুরোধ করে বলেন, বিশেষ প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হবেন না।

  •