গোলাপগঞ্জে বাড়ি বাড়ি গিয়ে প্রশাসনের খাদ্য সামগ্রী বিতরণ

9

গোলাপগঞ্জ প্রতিনিধি
করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে গত (২৬ মার্চ) থেকে লকডাউনে আছে গোলাপগঞ্জ। জরুরি কাজ ছাড়া বাড়ির বাইরে বের হতে পারছেন না কেউ। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ইতিমধ্যে জরুরী নিত্যপণ্যের দোকান ছাড়া সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে। যে সকল নিত্যপ্রয়োজনীয় দোকান খোলার কথা রয়েছে সেগুলোও বেশির ভাগ বন্ধ।
জনসমাগম ঠেকাতে ও সামাজিক দূরত্ব বজায় রাখতে মাঠে রয়েছে উপজেলা প্রশাসনের পাশাপাশি সেনাবাহিনী, চলছে না গণপরিবহনও। এতে বিপাকে পড়েছেন গোলাপগঞ্জের খেটে খাওয়া ও নিম্ন আয়ের মানুষ৷ তারা অনেকেই অনাহারে জীবনযাপন করছে।
এ অবস্থায় শনিবার (২৮ মার্চ) সকালে উপজেলার আমুড়া ও লক্ষণাবন্দ ইউনিয়নের প্রায় ৫০টি অসহায় পরিবারের মধ্যে বাড়ি বাড়ি গেয়ে তাদের কাছে খাদ্য সামগ্রী পৌছে দেন উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান ও সহকারী কমিশনার (ভূমি) শবনম শারমিন।
এসময় প্রত্যেকটি পরিবারের মধ্যে সরকারের দেওয়া ১০ কেজি করে চাল ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৫ কেজি আলু, ২ কেজি ডাল ও ১ লিটার তেল দেওয়া হয়েছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান জানান, সরকারের পক্ষ থেকে আমাদের উপজেলায় ২৪ মেট্রিক টন চাউল বরাদ্দ দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে বাকি ইউনিয়ন গুলোতেও চাল ও খাদ্য সামগ্রী বিতরণ করা হবে বলেও জানান তিনি।

  •