হবিগঞ্জে এখনও নেই করোনা আক্রান্ত, বেড়েছে সচেতনতা

14

হবিগঞ্জ প্রতিনিধি
অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশেও বেড়েছে প্রাণঘাতি করোনা ভাইরাসের প্রাদুর্ভাব। তাই দেশের প্রতিটি জেলার মত হবিগঞ্জেও প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে ব্যাপক সচেতনতামূলক কার্যক্রম। এছাড়াও সামাজিক দূরত্ব বজায় রাখতে জেলা প্রশাসনের সাথে একযোগে কাজ করে যাচ্ছে সেনাবাহিনীর সদস্যরা।
এখন পর্যন্ত হবিগঞ্জ জেলায় কোন করোনা রোগী সনাক্ত না হলেও প্রশাসনের তৎপরতায় সাধারণ মানুষদের মধ্যে ব্যাপকভাবে বেড়েছে সচেতনতা।

হবিগঞ্জ শহরসহ আশপাশের এলাকাগুলোতে হাট বাজার বন্ধ রয়েছে। একই সাথে রাস্তা-ঘাটে সাধারণ মানুষজন নেই বললেই চলে। যারা আবার রাস্তা-ঘাটে রয়েছে তারাও প্রয়োজনীয় কাজে বের হচ্ছেন। তাদের মধ্যে বেশিরভাগ মানুষকেই মুখে মাস্ক ও হাতে গ্লাভসসহ প্রয়োজনীয় সচেতনতামুলক জিনিসপত্র ব্যবহার করতে দেখা গেছে।
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, শনিবার রাত পর্যন্ত জেলায় হোম কোয়ারেন্টাইনে রয়েছে ৫৮১ জন। এছাড়াও ইতিমধ্যে হোম কোয়ারেন্টাইন শেষে হয়েছে ৫১২ জনের।
এ বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) অমিতাভ পরাগ তালুকদার জানান, জেলার সাধাণ মানুষদেরকে সচেতন করতে জেলা প্রশাসন, জেলা স্বাস্থ্য বিভাগ ও পুলিশ প্রশাসনসহ সেনা সদস্যরা একযোগে মাঠে কাজ করছে। আগের চেয়ে এখন মানুষের মধ্যে সচেতনতা বেড়েছে। এমন মহামারি মোকাবেলায় সচেতনতার কোন বিকল্প নেই।

  •