করোনা প্রতিরোধে কোতোয়ালী থানা ও ট্রাফিকের কার্যক্রম

4


স্টাফ রিপোর্টার
প্রাণঘাতী করোনা বিশ্বের অন্যান্য দেশের নেয়ায় বাংলাদেশেও হানা দিয়েছে। তাই বাংলাদেশে লকডাউন না হলেও বিনা প্রয়োজনে মানুষের চলাচল সীমিত করা হয়েছে। তবে সিলেটে এখনো কারো শরীরে মহামারী এ ভাইরাস শনাক্ত হয়নি। এমতাবস্থায় পুরো দেশের ন্যায় সিলেটেও করোনা প্রতিরোধে প্রশাসনসহ সকলের পক্ষ থেকে নেয়া হয়েছে সর্বোচ্চ সতর্কতা। স্বেচ্ছাসেবীরা জনসচেতনতা তৈরিতে শহরের অলিগলিতে চালাচ্ছেন প্রচারণা। এ প্রচারণায় স্বেচ্ছাসেবীদের মতো প্রশাসনও পিছিয়ে নেই।

করোনা ভাইরাস প্রতিরোধে সিলেটে সকল বাহিনীর পক্ষ থেকে চলছে নানা কার্যক্রম। এর অংশ হিসেবে সোমবার (৩০ মার্চ) সকালে সিলেট মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালী থানা ও এসএমপি ট্রাফিক বিভাগের পক্ষ থেকে করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে পৃথক ভাবে কার্যক্রম পরিচালনা করা হয়েছে।
পৃথক এ প্রচারণায় সকাল ১০ টা থেকে দেড়টা পর্যন্ত প্রচারণা চালায় এসএমপি ট্রাফিক বিভাগ। এসময় বন্দর বাজার, জিন্দাবাজার, চৌহাট্টা, ক্বীন ব্রিজ, হুমায়ুন রশিদ চত্বরসহ নগরীর বিভিন্ন এলাকায় প্রচারণা চালান ট্রাফিক পুলিশের সদস্যরা।
এসময় উপস্থিত ছিলেন- সহকারী কমিশনার (ট্রাফিক) আবুল খয়ের, টিআই (এডমিন) মুহিব রহমান, টিআই শরিফুল ইসলাম, সার্জেন্ট চয়ন নাইডু, সার্জেন্ট মামুনুর রশীদ, সার্জেন্ট জসীমসহ ট্রাফিক সদস্যরা।
অপরদিকে সোমবার সকাল ১১ টা থেকে মাইকিং করে প্রচারণা শুরু করেছে সিলেট মেট্রোপলিটন কোতোয়ালী থানা পুলিশ। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম মিয়ার নির্দেশনায় সিএনজি অটোরিকশায় মাইক বেঁধে চলছে প্রচারণা। এ প্রচারণায় জনগণকে বিনা প্রয়োজনে ঘর থেকে বের না হতে বলা হচ্ছে। একই সাথে প্রবাসীদের হোম কোয়ারেন্টাইন মেনে চলা, জনসমাগম এড়িয়ে চলা, মাস্ক দিয়ে মুখ ঢেকে রাখাসহ নিয়মিত হাত ধোয়ার পরামর্শ দেয়া হচ্ছে।

  •