সুনামগঞ্জে শ্বাসকষ্টে মহিলার মত্যু, পরিবারের সদস্যরা ‘কোয়ারেন্টিনে’

11

সুনামগঞ্জ প্রতিনিধি
সুনামগঞ্জ শহরের পূর্ব নতুনপাড়ায় ৫৫ বছর বয়সী নারী’র কাশি ও শ্বাসকষ্টে মৃত্যু হয়েছে। সোমবার ভোর ৫ টা ৫৫ মিনিটে অসুস্থ্য অবস্থায় হাসপাতালে নেবার পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। এই মহিলার মৃত্যু’র পর এলাকায় উৎকণ্ঠা দেখা দেয়।
মহিলার স্বামীকে করোনা পরীক্ষা করণের জন্য সিলেটে পাঠানো হয়েছে। পরিবারকে হোম কোয়ারেন্টিনের মাধ্যমে নজরদারীতে রাখা হয়েছে।
স্বাস্থ্য বিভাগ ও রোগীর স্বজনরা জানান, সুনামগঞ্জ শহরের পূর্ব নতুনপাড়ায় ৫৫ বছর বয়সি মহিলা উচ্চ রক্তচাপ ও শ্বাসকস্টের রোগী ছিলেন। কয়েকদিন ধরে তিনি সর্দি-কাশিতেও ভোগছিলেন। সোমবার ভোর ৫ টা ৫৫ মিনিটে পরিবারের লোকজন অসুস্থ্য অবস্থায় তাকে সুনামগঞ্জ সদর হাসপাতালে নিয়ে যান। জরুরি বিভাগে কর্তব্যরত ডাক্তার কামরুল ইসলাম তাকে মৃত ঘোষণা করেন।
হাসপাতালের আর এমও ডা. রফিকুল ইসলাম জানান, কর্তব্যরত চিকিৎসক তাদের জানিয়েছেন হাসপাতালে পৌঁছার আগেই এই মহিলা মারা গেছেন।
সিভিল সার্জন ডা. শামছুদ্দিন জানালেন, মৃতের স্বামী জানিয়েছেন, তার স্ত্রী অতি উচ্চ রক্তচাপের রোগী এবং শ্বাসকষ্টে ভোগছিলেন। স্ত্রী’র মৃত্যুর পর স্বামীকে করোনায় আক্রান্ত কী-না পরীক্ষকরণের জন্য সিলেটে পাঠানো হয়েছে। পরিবারের অন্য সদস্যদের হোম কোয়ারেন্টিনের মাধ্যমে নজরদারীতে রাখা হয়েছে। মৃত মহিলার শেষকৃত্য সম্পন্ন হওয়ায় তার কোন পরীক্ষা করা যায়নি বলে জানান সিভিল সার্জন।
তিনি জানান, এ ঘটনার পর পূর্ব নতুনপাড়াসহ বিভিন্ন এলাকা থেকে লোকজন জানতে চাচ্ছেন কীভাবে ওই মহিলার মৃত্যু ঘটেছে।

  •