সিলেটের জন্য দ্বিতীয় দফা বরাদ্দ দিলো সরকার

31

 

সবুজ সিলেট ডেস্ক

করোনাভাইরাসের কারণে সৃষ্ট দুর্দিনে সিলেট জেলার গরিবরা যাতে কষ্টে না থাকেন সেদিকে সুদৃষ্টি রেখেছে সরকার। সিলেটের গরিব ও অসহায়দের জন্য দ্বিতীয় দফা বরাদ্দ দেয়া হয়েছে বলে জানা গেছে। আজ বুধবার ( ১ এপ্রিল) সিলেটে বিপাকে পড়া মানুষের জন্য আরও নগদ ৬ লক্ষ ৬০ হাজার টাকা ও ২০০ চন চাল পাঠিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

নগদ অর্থ দিয়ে আলু, ডাল, তেল ও সাবান কিনে এবং বরাদ্দকৃত চালসহ প্যাকেট করে সিলেটের সকল উপজেলায় গরিবদের বাড়ি বাড়ি গিয়ে বিতরণ করা হবে।

এ বিষয়ে সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবুল কালাম আজ বিকেলে এ বিষয়ে বলেন, করোনা পরিস্থিতিতে ঘরে আটকা পড়া সিলেট জেলার গরিব, দরিদ্র, দিনমজুর ও অসহায়দের জন্য দ্বিতীয় দফা সরকারি বরাদ্দ এসেছে।  আজ নগদ ৬ লক্ষ ৬০ হাজার টাকা এবং ২০০ টন চাল বরাদ্দ দিয়েছে সরকার। নগদ টাকা থেকে আলু, ডাল, তেল ও সাবান ক্রয় করে আগরে মতো প্যাকেট তৈরি করা হবে।

প্রতিটি প্যাকেটে আগের মতোই ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ২ কেজি ডাল, ১ লিটার সোয়াবিন তেল ও ১টি সাবান থাকবে।  এগুলো আজই উপজেলা নির্বাহী কর্মকর্তাদের কাছে পাঠিয়ে দেয়া হবে। আগামীকাল থেকে নতুন বরাদ্দের খাদ্যসামগ্রী বন্টন শুরু হবে।

তিনি জানান, এসব প্যাকেট নিয়ে সিলেট জেলার প্রতিটি উপজেলায় দরিদ্রদের বাড়ি বাড়ি যাচ্ছেন সিলেটের সরকারি কর্মকর্তারা। লোকসমাগম না করে উপজেলা প্রশাসনের কর্মকর্তারা দরিদ্রদের বাড়ি বাড়ি গিয়ে এগুলো পৌঁছে দিচ্ছেন।

এক প্রশ্নের জবাবে অতিরিক্ত জেলা প্রশাসক বলেন, কোনো পূর্ব তালিকার ভিত্তিতে নয়, যারা এখন সবচেয়ে বেশি সংকটে আছেন, যাদের ঘরে কোনো খাবার নাই তাদের ঘরেই আগে একেকটি প্যাকেট পৌঁছে দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

 

 

  •