সিলেটে শুধু কঠোর নয় মানবিকও সেনাবাহিনী

40

স্টাফ রিপোর্টার

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকানোর লক্ষ্যে পূর্ব ঘোষণা অনুযায়ী গতকাল বৃহস্পতিবার সারা দেশের মতো সিলেট মহানগরীতেও কাজ করেছে সেনাবাহিনী। সকাল থেকে নগরীর বিভিন্ন স্থানে টহল জোরদার করেন সেনা সদস্যরা। সেক্ষেত্রে তাঁরা যে শুধুই কঠোর ছিলেন এমন নয়; ছিলেন মানবিকও।

সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম সবুজ সিলেটকে জানান, সেনাসদস্যরা পুরো নগরীতেই টহল দিচ্ছেন। সেক্ষেত্রে তারা যে স্থানে কঠোর ভ‚মিকা পালনের প্রয়োজন সেস্থানে কঠোর হচ্ছেন। যেখানে সচেতনতার প্রয়োজন যেখানে সচেতনতামূলক প্রচারণা চালাচ্ছেন।

গতকাল বৃহস্পতিবার সকালে গত কয়েকদিনের মতো বিভিন্ন এলাকায় মানুষ বাইরে বের হতে শুরু করেন। কিন্তু সেহাবাহিনীর টহল শুরু হওয়ার পর থেকে আস্তে আস্তে ফাঁকা হতে থাকে শহরের রাস্তাঘাট। দুপুরের দিকে কিছু সংখ্যক রিকশা, মোটরসাইকেল ছাড়া আর কোনো যানবাহন চলতে দেখা যায়নি।

সিলেট মহানগরসহ জেলার সকল উপজেলায় সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক নিশ্চিতে প্রশাসনকে সহায়তা দিতে সিলেটে মাঠে কাজ করছে সেনাবাহিনীর ২০টি দল। প্রতিদিন সকাল ৮টা থেকে জেলার সকল উপজেলায় সেনাবাহিনীর একাধিক টিম টহল দিচ্ছে।

টহলকালে সেনাবাহিনী হ্যান্ড মাইক দিয়ে সিলেটবাসীকে সরকারি নির্দেশনা মেনে ঘরে থাকার পরামর্শ দেওয়ার পাশাপাশি কোনো ধরণের গুজবে কান না দিয়ে ঘরে থাকার আহŸান জানাচ্ছেন। এছাড়া আতঙ্কিত না হওয়ার এবং সচেতন ও পরিস্কার-পরিচ্ছন্ন থাকার পরামর্শও দিচ্ছেন তারা। পাশাপাশি সচেতনতা সৃষ্টিতে মানুষকে উদ্ভুদ্ধ করছেন।

  •