প্রধানমন্ত্রীর নির্দেশনা : সিলেটে আবারো চা-পাতা সংগ্রহ

6

 

সবুজ সিলেট ডেস্ক

প্রধামনমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার পর আবারো কাজে ফিরেছেন চা-শ্রমিকরা। চা-পাতা উত্তোলন ও কারখানায় জমা দেওয়ার সময় তাদের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত হওয়ায় তারা কাজে ফিরেছেন বলে জানা গেছে।

বৃহস্পতিবার (২ এপ্রিল) চা শ্রমিকদের স্যানিটাইজার, হাত ধোয়ার ব্যবস্থা, মাস্ক প্রদান করায় কাজে ফিরেছেন। সকাল থেকেই তারা চা পাতা সংগ্রহের কাজ করেছেন । পরে সামাজিক দূরত্ব বজায় রেখে কারখানায় পাতা জমা দেন শ্রমিকরা।

সিলেট শহরতলীর বুরজান চা বাগানের ব্যবস্থাপক আব্দুস সবুর খান সিলেটভিউকে জানান, তাদের বাগানে শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি নিশ্চিত করা হয়েছে ৷ ফলে শ্রমিকরা বৃহস্পতিবার সকাল থেকে নির্ধারিত কাজে ফিরেছেন।

উল্লেখ্য, করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কায় গত সোমবার (৩০ মার্চ) থেকে সিলেটের সবকটি চা বাগানের শ্রমিকরা কর্মবিরতি শুরু করেন। ফলে বাগানগুলো অকার্যকর হয়ে পড়ে। দেশের ১৬৬টি চা বাগানে রয়েছেন প্রায় দুই লাখ শ্রমিক। এর মধ্যে এরমধ্যে সিলেট বিভাগেই রয়েছে ১৩৮টি বাগান।

গত মঙ্গলবার (৩১ মার্চ) গণভবন থেকে বেলা ১১টায় ভিডিও কনফারেন্সে দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে সিলেটের জেলা প্রশাসককে চা শ্রমিকদের কাজে ফেরানোর জন্য প্রয়োজনীয় নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

 

  •