ভোটারভিত্তিক ত্রাণ সামগ্রী বিতরণ করা যাবে না : আরিফ

33

স্টাফ রিপোর্টার
সিলেট সিটি কর্পোরেশন কর্তৃক বরাদ্দকৃত ত্রাণ সামগ্রী ওয়ার্ড বহির্ভূত এলাকায় ও ভোটার ভিত্তিক বিতরণ করা যাবে না বলে জানিয়েছেন মেয়র আরিফুল হক চৌধুরী। মঙ্গলবার (৩১ মার্চ) এক অফিস আদেশের মাধ্যমে তিনি কাউন্সিলরদের এ আহবান জানান।
অফিস আদেশে তিনি উল্লেখ করেন, এতদ্বারা সিলেট সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলরদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সিলেট সিটি কর্পোরেশন কর্তৃক প্রত্যেক ওয়ার্ডে বরাদ্দকৃত ত্রাণ সামগ্রী স্ব স্ব ওয়ার্ডে বসবাসরত হত দরিদ্রদের মধ্যে সমভাবে বণ্টন করার জন্য অনুরোধ করা হলো। কোনভাবেই উক্ত ত্রাণ সামগ্রী স্ব স্ব ওয়ার্ড বহির্ভূত এলাকায় ও ভোটার ভিত্তিক বণ্টন করা যাবে না। জনস্বার্থে এ আদেশটি জারি হলো।
এর আগে গত ২৯ মার্চ রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে সিলেট সিটি কর্পোরেশনের পক্ষ থেকে শ্রমজীবী অসহায় মানুষের জন্য খাদ্য ফান্ড গঠনের সিদ্ধান্ত হয় বলে জানান মেয়র আরিফ।
সিলেট সিটি কর্পোরেশন সূত্রে জানা যায়, সিলেট সিটি কর্পোরেশন এলাকায় বস্তি আছে ১ হাজার ৯৪ টি। এরমধ্যে ২ লাখ ৫৪ হাজার ৩৫১ মানুষ বস্তিতে বসবাস করে। আর পরিবারের হিসেবে বস্তি এলাকায় বসবাস করে প্রায় ৬৭ হাজার পরিবার। এদের জন্যই মূলত এ খাদ্য ফান্ড গঠন করা হয়েছে বলে জানানো হয়। গত কয়েকদিন থেকে ধারাবাহিকভাবে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে।

  •