দুই যমজ সন্তানের নাম রাখা হলো ‘করোনা’ ও ‘কোভিড’

9


সবুজ সিলেট ডেস্ক
বিশ্বজুড়ে চলছে করোনা আতঙ্ক। লকডাউন চলছে ভারতজুড়ে। এরই মাঝে বাবা-মা যমজ দুই সন্তানের নাম রাখলেন কোভিড আর করোনা। যদিও পরে এই নাম বদলানো হতে পারে বলেও জানিয়েছেন ছত্তিশগড়ের সদ্য সন্তানের জন্ম দেওয়া ২৭ বছরের প্রীতি বর্মা।
প্রীতি বর্মার স্বামী জানিয়েছেন, দেশের লকডাউন পরিস্থিতিতেই গত ২৬ মার্চ রাতে হঠাত্ই তার স্ত্রীর প্রসব যন্ত্রণা শুরু হয়। কোনো গাড়ি পাওয়া যায়নি সেদিন। রায়পুরের পুরানা বস্তি এলাকা থেকে কোনোভাবে একটি অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করে স্ত্রীকে নিয়ে তিনি পৌঁছান আম্বেদকর হাসপাতালে। ২৭ মার্চের ভোররাতের দিকে যমজ সন্তানদের জন্ম হয় সেখানেই।
২৭ বছরের প্রীতির একটি ২ বছরের ছেলেও রয়েছে। সদ্যোজাত যমজ ছেলেটির নাম রাখা হয়েছে কোভিড, মেয়েটিকে ডাকা হচ্ছে করোনা। হাসপাতালের কর্মীরাও তাদের সেই নামেই ডেকেছে।
প্রীতি বলছেন, এই করোনা আতঙ্ক আমাদের শিখিয়েছে কী করে কঠিন পরিস্থিতির মুখোমুখি হতে হয়, লড়াই করতে হয়। তাই এই নামগুলোই রেখেছি। পরে বদলাতে পারি। তাছাড়া এই ভাইরাসের একটা ভালো দিক, আমরা সকলে নিজেদের পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে শিখছি। স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে সতর্ক হচ্ছি। অনেক ভালো অভ্যাস হচ্ছে।
লকডাউন পরিস্থিতিতে সেদিন কোনো আত্মীয়ই আসতে চেয়েও হাসপাতালে পৌঁছাতে পারেননি। তবে হাসপাতাল কর্মীদের তত্পরতায় তার সন্তানরা সুস্থভাবে জন্মেছে, তাতেই খুশি বর্মা পরিবার। আর হাসপাতাল থেকেও জানানো হয়েছে মা আর সন্তানদের সম্পূর্ণ সুস্থ অবস্থাতেই বাড়ি পাঠানো হয়েছে।

  •