সিলেটে লকডাউন অমান্য করায় ৮৫টি মামলা

34

স্টাফ রিপোর্টার
করোনাভাইরাসে সংক্রমণ প্রতিরোধে সিলেট জেলা লকডাউন ঘোষণার প্রথম দিনে সরকারি আদেশ অমান্য করায় ৮৫টি মামলা করা হয়েছে। এর বিপরীতে ৮৫ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ১ লাখ ৭৫ হাজার ৯০০ টাকা জরিমানা করে তা আদায় করা হয়েছে।
রোববার (১২ এপ্রিল) দুপুর ১২টার দিকে জেলা প্রশাসনের মিডিয়া কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, লকডাউনের প্রথম দিন শনিবার (১১ এপ্রিল) দুপুর থেকে রাত ১০টা পর্যন্ত সিলেট জেলার ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট জেলা শহরসহ বিভিন্ন উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। তারা জারি করা সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখা, অপ্রয়োজনে ঘোরাফেরা ও যানবাহনে যাত্রী পরিবহন করায় এসব দণ্ড দেন। নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে পুলিশ ও সেনাবাহিনীর সমন্বয়ে এই পৃথক অভিযানগুলো পরিচালনা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন বলেন, জনস্বার্থে এবং আইন অমান্যকারীদের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে। রোববারও এ অভিযান চলমান আছে।
তিনি বলেন, আসুন সবাই ঘরে থাকি। সরকারি আদেশ মেনে চলি আর নিজেকে নিরাপদ রাখি।

এদিকে করোনা সংক্রমণ ঠেকাতে পুরো জেলায় গতকাল শনিবার পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতে ১ হাজার ২৮১টি মামলা করা হয়েছে। এসব মামলায় মোট ২৫ লাখ ১ হাজার ১০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।
উল্লেখ্য, গতকাল শনিবার বিকেলে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাত সিলেট জেলাকে লকডাউন ঘোষণা করে বিজ্ঞপ্তি প্রকাশ করে জেলা প্রশাসকের কার্যালয়।

  •