২২৯ বস্তা চালসহ আটক আওয়ামী লীগ নেতা

10

সবুজ সিলেট ডেস্ক
করোনাভাইরাসের ভয়াল থাবা থেকে রক্ষা পেতে দেশে চলছে অঘোষিত লকডাউন। এমন পরিস্থিতিতে দেশের মানুষের খাদ্য সংকট মিটাতে প্রধানমন্ত্রীর তরফ থেকে দেয়া হচ্ছে খাদ্য সহায়তা। অথচ এক শ্রেণির স্বার্থান্বেষী মানুষ অসহায় এসব মানুষের খাদ্যকেই নিজের ভাণ্ডারে সংরক্ষণ করতে চাইছেন। অবশ্য এ তালিকায় সরকার দলের নেতা কর্মীরাই বেশি এগিয়ে। এবার এ তালিকায় যোগ হল আরো এক আওয়ামী লীগ নেতার নাম।

পাবনার বেড়া উপজেলার ঢালারচর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কোরবান আলীকে (৬০) ২২৯ বস্তা ত্রাণের চালসহ আটক করেছে র‌্যাব। সোমবার (১৩ এপ্রিল) রাত সাড়ে ১০টার দিকে র‌্যাব -১২ পাবনা ক্যাম্পের একটি টিম বেড়া উপজেলার বাঁধের হাটে নিজ গোডাউন থেকে তাকে আটক করে।

র‌্যাব- ১২ পাবনা ক্যাম্পের কমান্ডার আমিনুল কবির তরফদার জানান, ঢালারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কোরবান আলী তার ইউনিয়নের দরিদ্র মানুষের জন্য বরাদ্দকৃত ২২৯ বস্তা ত্রাণের (ভিজিএফ) চাল আত্মসাৎ করার উদ্দেশ্যে বাঁধের হাটে নিজ গোডাউনে লুকিয়ে রাখেন। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি টিম রাত সাড়ে ১০টার দিকে সেখানে অভিযান চালিয়ে ওই চাল উদ্ধার এবং চেয়ারম্যান কোরবান আলীকে আটক করে।

তিনি আরও বলেন, কোরবান চেয়ারম্যানের বিরুদ্ধে ত্রাণ আত্মসাৎ এবং সন্ত্রাসী কর্মকাণ্ডসহ নানা অভিযোগ রয়েছে।

আমিনপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঈনুদ্দিন জানান, এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে।

এদিকে কোরবান চেয়ারম্যান আটক হওয়ার ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

  •