সৌদি আরব থেকে রাতে ফিরছেন ৩৬৬ জন

25

সবুজ সিলেট ডেস্ক
সৌদি আরব থেকে রাতে দেশে ফিরছেন ৩৬৬ জন। বুধবার (১৫ এপ্রিল) রাত ৯টায় সৌদি এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে তারা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবেন। সৌদির জেদ্দা কনস্যুলেট ও বিমানবন্দর সূত্রে এসব তথ্য নিশ্চিত হওয়া গেছে।

জেদ্দা কনস্যুলেট সূত্র জানায়, সৌদি এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে আসছেন ৩৬৬ জন বাংলাদেশি। এতে জেদ্দার ডিপোর্টেশন সেন্টারে থাকা ২৩৪ জন বাংলাদেশি কর্মী এবং ১৩২ জন ওমরাহ যাত্রী রয়েছেন।

জেদ্দা কনস্যুলেটের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, সৌদি এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট জেদ্দা কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে রওনা করবে। এখানে কিছু ডিপোর্টি আছেন এবং ওমরাহ্‌ পালনে এসে আটকা পড়া বাংলাদেশি আছেন।

এই কর্মকর্তা আরও জানান, ফ্লাইটটি ৯ এপ্রিল যাত্রী নিয়ে রওনা হওয়ার কথা ছিল। কিন্তু করোনার বিস্তাররোধে দেশটিতে লকডাউন ও কারফিউ জারি থাকায় তা সম্ভব হয়নি।

বাংলাদেশ দূতাবাস থেকে দেশটির স্থানীয় প্রশাসন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, হজ ও ওমরাহ মন্ত্রণালয় এবং সিভিল এভিয়েশনের সঙ্গে সমন্বয় করে এসব আটকে পড়া যাত্রীদের দেশে পাঠানো হচ্ছে বলে জানা গেছে।

বিমানবন্দরের একজন কর্মকর্তা জানান, ফ্লাইটটি বিকালে সাড়ে ৪টায় পৌঁছানোর কথা ছিল। কিন্তু এখন রাত ৯টার দিকে পৌঁছাবে বলে জানা গেছে।

  •