প্রধানমন্ত্রী ত্রাণ তহবিলে এক দিনের বেতন দিলো সিকৃবি

9

স্টাফ রিপোর্টার
সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীর এক দিনের বেতন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ ও কল্যাণ তহবিলে অনুদান দেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়।

এদিকে করোনার এই মহামারী সময় ব্যক্তিগত উদ্যোগেও গরীব দুঃখী মানুষের পাশে দাঁড়াচ্ছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। বিশ্ববিদ্যালয়ের আশেপাশের কলোনিতে বাসকরা খেটে খাওয়া মানুষদের ঘরে ঘরে বাজার পৌঁছে দিয়েছেন তারা। অনেকে এ মাসের নববর্ষের ভাতা নিজে খরচ না করে শ্রমজীবী মানুষদের হাতে টাকা তুলে দিয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষক জানান, ‘বাংলাদেশের সর্বোচ্চ শিক্ষার বিদ্যাপীঠ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শিক্ষক কর্মকর্তা কর্মচারীরা দেশের এই দুর্দিনে হাত গুটিয়ে বসে থাকতে পারে না। যার যার সাধ্য অনুযায়ী তাই এগিয়ে এসেছি।’

এদিকে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের কয়েকজনের উদ্যোগে এবং এ বিশ্ববিদ্যালয় থেকে পাশকরা গ্রাজুয়েটদের একটি টিম নিজেরা টাকা সংগ্রহ করে সিলেট শহরে বিভিন্ন অসহায় পরিবারে সাহায্য করেছে। বিশ্ববিদ্যালয় বন্ধ হবার পর শিক্ষার্থীরা হল ছেড়ে নিজনিজ এলাকায় গিয়েছে। সেখানেও এলাকার বন্ধুরা মিলে নানান সামাজিক সংস্থার সাথে ত্রাণ বিতরণ করেছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের শিক্ষার্থীবৃন্দ। জাতির এই দুর্দিনে এই বিশ্ববিদ্যালয় তাই বেশ মানবিক।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর জানায়, করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে উদ্ভূত পরিস্থিতিতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ক্লাস, পরীক্ষা ও অফিস বন্ধ আছে। যদিও এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের কর্মস্থল (সিলেট) ত্যাগ না করার জন্য অনুরোধ জানানো হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক বন্ধ করে দিয়ে কোন বহিরাগতকেও ক্যাম্পাসে প্রবেশ ও অবস্থান করতে দেয়া হচ্ছে না।

  •