পুলিশ সদস্যদের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী দিলেন এসপি ফরিদ উদ্দিন

25

সম্প্রতি করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে ঝুঁকি নিয়ে কাজ করছে পুলিশ। পুলিশ সদস্যদের ব্যক্তিগত সুরক্ষার বিষয়টি নিশ্চিত করার জন্য পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম আজ ১৫ এপ্রিল (বুধবার) সিলেট জেলার প্রতিটি থানা, তদন্ত কেন্দ্র, পুলিশ ক্যাম্প, ইমিগ্রেশন চেকপোস্ট ও সার্কেল অফিসে কর্মরত পুলিশ সদস্যদের ব্যক্তিগত সুরক্ষার জন্য পিপিইসহ অন্যান্য জীবাণুনাশক উপকরণ বিতরণ করেছেন।

জীবানুনাশক উপকরণের মধ্যে রয়েছে এন-৯৫ মাস্কসহ সাধারণ সার্জিক্যাল মাস্ক, হ্যান্ড গ্লাভস, হ্যান্ড স্যানিটাইজার, হ্যাক্সাসল, স্যাভলন, ব্লিচিং পাউডার, ডিটারজেন্ট পাউডার, সাবান, জীবাণুনাশক স্প্রে মেশিন ইত্যাদি।

বুধবার দুপুরে পুলিশ সুপারের কার্যালয় থেকে সংশ্লিষ্ট ইউনিটের প্রতিনিধিরা এসব উপকরণ বুঝে নেন। এসময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত ইমাম মোহাম্মদ শাদিদ, অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মাহবুবুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার (জেলা বিশেষ শাখা) আমিনুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর ও গণমাধ্যম) মো. লুৎফর রহমান, সহকারী পুলিশ সুপার (জেলা বিশেষ শাখা) আনিছুর রহমান খান প্রমুখ।

পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম বলেন- করোনাভাইরাস মোকাবেলায় পুলিশ সদস্যদের সামগ্রিক ঝুঁকির বিষয়টি সামনে রেখে পুলিশ সদস্যদের ব্যক্তিগত সুরক্ষার জন্য ইতোমধ্যে বিভিন্ন সময় জেলার সকল ইউনিটে জীবাণুনাশক উপকরণ বিতরণ করা হয়েছে। আজ আমাদের নতুন আইজিপি ড. বেনজীর আহমদ বিপিএম (বার) স্যার যোগদান করেছেন। স্যার ইতোমধ্যে covid-19 ভাইরাস সংক্রমণ প্রতিরোধে বাংলাদেশ পুলিশ সর্বোচ্চ অগ্রাধিকার ভিত্তিতে কাজ করবে বলে প্রত্যয় ব্যক্ত করেছেন। স্যারের বলিষ্ঠ নেতৃত্বে আমরা বাংলাদেশ পুলিশের সদস্যরা সামনে থেকে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধে কাজ করব।

সেজন্যই পুলিশ সদস্যদের ব্যক্তিগত সুরক্ষায় এরকম উপকরণ বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে উল্লেখ করে পুলিশ সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন- করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে দায়িত্বপালনের সময় নিজেদের সুরক্ষার প্রতি সর্বোচ্চ সতর্ক থাকতে হবে। জনগণকে সচেতন করার পাশাপাশি নিজেদেরও স্বাস্থ্যবিধি অনুসরণ করে দৈনন্দিন কাজ করার জন্য নির্দেশ দেন তিনি।

  •