জৈন্তাপুরে করোনা রোগী শনাক্ত, ২৩ বাড়ি লকডাউন

53

জৈন্তাপুর প্রতিনিধি
সিলেটে জৈন্তাপুরে সনাক্ত হওয়া প্রথম করোনা রোগীর বাড়ির আশেপাশে ২৩ বাড়ি লকডাউন করে রেখেছে প্রশাসন। একই সাথে পরিবারের অন্য তিন সদস্যকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে এবং তাদের নমুনা সংগ্রহ করে সিলেটে প্রেরণ করা হয়েছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, আক্রান্ত ব্যক্তি একজন পরিবহন শ্রমিক। সে বেশ কয়েক দিন থেকে ট্রাক দিয়ে সিলেট-ঢাকা-নারায়ণগঞ্জ রোডে মালামাল পরিবহন করে আসছিল। গত ১০ এপ্রিল তার বাড়িতে আসার পর লোকজনের মধ্যমে সংবাদ পেয়ে বসতঘরটি লকডাউন করা হয় এবং ১৩ এপ্রিল মেডিকেল টিম তাহার শরীর থেকে নমুনা সংগ্রহ করে সিলেটে প্রেরণ করে। আজ বৃহস্পতিবার (১৬ এপ্রিল) তার করোনা রিপোর্ট পজিটিভ আসে।

এদিকে উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে একটি টিম ঐ ব্যক্তির বাড়িতে গিয়ে মেডিকেল টিমের মাধ্যমে বিশেষ এ্যাম্বুলেন্স যোগে সিলেট শহীদ সামসুউদ্দিন আহমদ হাসপাতালের করোনা আইসোলেসন সেন্টারে প্রেরণ করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আমিনুল হক সরকার বলেন, রিপোর্ট পজিটিভ আসার সাথে সাথে তার বাড়িটিসহ আশেপাশের ২৩টি বাড়ি লকডাউন করে দেওয়া হয়েছে এবং আক্রান্ত ব্যক্তিকে দ্রুত শহীদ সামসুদ্দিন হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

জৈন্তাপুর উপজেলা নির্বাহী অফিসার নাহিদা পারভীন বলেন, সংবাদ পেয়ে পুলিশ ও স্বাস্থ্য কর্মকর্তাদের নিয়ে আক্রান্ত ব্যক্তির এলাকাটি লকডাউন করে দিয়ে এসেছি। এখন থেকে অন্য কোন জেলা থেকে জৈন্তাপুরে উপজেলায় প্রবেশ করলেই তাকে হোম কোয়ারেন্টিনে থাকতে হবে এবং তার শরীর থেকে নমুনা সংগ্রহ করা হবে। পরিবারের অন্য সদস্যদের থেকে পৃথক থাকতে বলা হয়েছে।

  •