কাশ্মীরে গোলাগুলি, নিহত ২

14

সবুজ সিলেট ডেস্ক
জম্মু- কাশ্মীরের সোপিয়ান জেলায় ভারতীয় নিরাপত্তাবাহিনীর সাথে সংঘর্ষে দুই জঙ্গি নিহত হয়েছ। তবে তারা কোন সংগঠনের তা জানতে পারেনি প্রশাসন। সোপিয়ানের দাইরু এলাকায় শুক্রবার সকালে এ ঘটনা ঘটে। পাকিস্তানের উস্কানিতে জঙ্গিরা তৎপর হচ্ছে বলে দাবি করা হয়েছে ভারতীয় গণমাধ্যমগুলোতে।

জানা গেছে, বৃহস্পতিবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে সোপিয়ানের দাইরু এলাকায় তল্লাশি অভিযান চালায় ভারতীয় সিআরপিএফ, ৪৪ নম্বর রাষ্ট্রীয় রাইফেলস ও স্পেশাল অপারেশন গ্রুপ। রাতভর তল্লাশি চালানোর পরে শুক্রবার সকালে কেগাম নামে একটি গ্রামের কাছে টহলদারি চালাচ্ছিলেন নিরাপত্তারক্ষীরা।

সেসময় আচমকা জঙ্গলের মধ্যে থেকে গুলি ছুঁড়তে শুরু করে জঙ্গিরা। পাল্টা জবাব দেন নিরাপত্তারক্ষীরাও। বেশ কিছুক্ষণ গুলির লড়াই চলার পর ঘটনাস্থল থেকে দুই জঙ্গির মৃতদেহ উদ্ধার হয়। বাকি জঙ্গিরা আরও গভীর জঙ্গলে ঢুকে গিয়ে গুলি চালাতে শুরু করে। ফের পাল্টা গুলি চালাতে শুরু করে ভারতীয় সেনারাও।

এদিকে শুক্রবার সকালেও সীমান্তের ওপার থেকে গুলি ছুঁড়তে শুরু করে পাকিস্তানি সেনারা। ভারতীয় সেনা সূত্রে জানা গেছে, সকাল ১১টার সময় আচমকা পুঞ্চ জেলার কোসবা ও কিরনি সেক্টরে গোলাগুলি ছুঁড়তে শুরু করে পাক সেনার। জবাবে ভারতীয় সেনারাও গুলি ছুঁড়ে।

  •