এবার বাড়িওয়ালাদের প্রতি পুলিশের হুশিয়ারি

61

সবুজ সিলেট ডেস্ক
গতকাল করোনা চিকিৎসা সেবায় নিয়োজিত ডাক্তার-নার্স বা স্বাস্থ্যকর্মীদের যেসব বাড়িওয়ালা বাড়ি ছাড়ার নির্দেশ দিচ্ছেন তাদের প্রতি কঠোর হুশিয়ারি উচ্চারণ করেছেন দুর্নীতি দমন কমিশন। আজ আবার নতুন করে বাড়িওয়ালাদের প্রতি সতর্ক করে দিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

শুক্রবার (১৭ এপ্রিল) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান।

তিনি বলেন, রাজধানীর বিভিন্ন জায়গায় অবস্থিত হাসপাতালে চিকিৎসক ও নার্সরা করোনা আক্রান্ত রোগীদের সেবা দিয়ে যাচ্ছেন। পাশাপাশি করোনার বিস্তার বৃদ্ধির সঙ্গে সঙ্গে আক্রান্ত ব্যক্তিদের নিজ নিজ বাসা, ফ্ল্যাটে রেখে চিকিৎসা ব্যবস্থার পরামর্শ দিচ্ছেন। কিন্তু কিছু কিছু ক্ষেত্রে সংশ্লিষ্ট ফ্ল্যাটের অন্যান্য বাসিন্দারা এতে বাধা দিচ্ছেন। এমনকি করোনা রোগীদের চিকিৎসা কাজে নিয়োজিত চিকিৎসক ও নার্সদের সঙ্গে বাড়ির মালিকদের বিরূপ আচরণের খবর পাওয়া যাচ্ছে। দেশের এই ক্রান্তিলগ্নে যা কোনোভাবেই কাম্য হতে পারে না।

তিনি আরও বলেন, করোনাভাইরাসের সংক্রমণরোধে সম্মুখ যোদ্ধার ভূমিকায় থাকা চিকিৎসক ও নার্সদের সঙ্গে বিরূপ আচরণের অভিযোগ পাওয়া গেলে সংশ্লিষ্ট বাড়ির মালিক ও সংশ্লিষ্ট ফ্ল্যাটের বাসিন্দাদের বিরুদ্ধে পুলিশ আইনানুগ ব্যবস্থা নেবে। এজন্য ফ্ল্যাটের মালিক ও বাসিন্দাদের সর্বাত্মক সহযোগিতা কামনা করেছে পুলিশ।

  •