সিলেটের হাসপাতালের জন্য ৭৫০ পিপিই পররাষ্ট্রমন্ত্রীর নিকট হস্তান্তর

9

স্টাফ রিপোর্টার
সিলেটের হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের জন্য প্রায় সাড়ে সাতশ পিপিই দিল বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ এসোসিয়েশন ও ওয়ালটন। আজ শনিবার দুপুরে ঢাকায় ফরেন সার্ভিস একাডেমিতে বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ এসোসিয়েশনে সভাপতি মুবিন খান ও ওয়ালটনের প্রতিনিধি এ পিপিইসমূহ পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেনের নিকট হস্তান্তর করা হয়।
সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, শহীদ শামসুদ্দীন আহমদ হাসপাতাল, হার্ট ফাউন্ডেশন হাসপাতাল, কিডনি ফাউন্ডেশন ও বক্ষব্যাধী হাসপাতালে এ পিপিইসমূহ প্রদান করা হবে। পিপিই মধ্যে কেএন-৯৫ মাস্ক, ক্যাটেগরি-৩ টাইরয়েড স্যুট, সার্জিকাল গ্লাভ্স, গগজ, স্যু কাভার ইত্যাদি অন্তর্ভূক্ত রয়েছে। এছাড়া ওয়ালটনের পক্ষ থেকে কিছু পৃথক হেডশীল ও হেড গিয়ার প্রদান করা হয়।
এ সময় পররাষ্ট্রমন্ত্রী বলেন, আজ ফরেন সার্ভিস ডে। আজ থেকে ৪৯ বছর আগে মুজিবনগরে প্রথম বাংলাদেশ সরকার গঠিত হওয়ার পরের দিন কলকাতার ডেপুটি হাই কমিশনার আলী হোসেনের নেতৃত্বে ৬৫ জন বাঙালি কর্মকর্তা-কর্মচারী পাকিস্তানের পতাকা নামিয়ে বাংলাদেশের পতাকা স্থাপন করেন। আমি বিশ্বাস করি আমরা বিজয়ের জাতি। আমরা যখন সারা দেশবাসী এক হয়েছি, আমরা ৭১ সালে যেভাবে দেশকে মুক্ত করতে পেরেছিলাম, সেভাবে এদেশকে করোনামুক্ত করতে সক্ষম হবো।
ড. মোমেন বলেন, সরকারি ও সেসরকারি সংস্থা মিলিতভাবে করোনা ভাইরাস মোকবিলায় কাজ করছে। এটা অত্যন্ত আশাব্যঞ্জক বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ এসোসিয়েশন ও ওয়ালটনের মেডিকেল সামগ্রী প্রদানের মত কার্যক্রমের মাধ্যমে সরকারি-বেসরকারি অংশীদারিত্ব বৃদ্ধি পাচ্ছে।

  •