সিলেটে করোনা আক্রান্ত যুবকের বাড়ি লকডাউনের সিদ্ধান্ত

78

স্টাফ রিপোর্টার
সিলেটের সদর উপজেলার খাদিমপাড়ায় করোনা আক্রান্ত যুবককে হাসপাতালে ভর্তির পর তার পরিবারের ৮ সদস্যের করোনা পরীক্ষা করার জন্য নমুনা সংগ্রহ করা হচ্ছে। একই সাথে ওই বাড়ি লকডাউনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে প্রয়োজনে নমুনা সংগ্রহের সংখ্যা বাড়তে পারে বলে সিলেট ভয়েসকে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান।

সোমবার (২০ এপ্রিল) দুপুরে তিনি বলেন, আক্রান্ত যুবকের কথামতো তার পরিবারের ৮ জনের নমুনা সংগ্রহ করতে লোক পাঠানো হয়েছে। এছাড়াও তার পরিবারের সদস্য ও যারা তার সংস্পর্শে এসেছিলেন তাদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে।

ডা. আনিছুর রহমান আরো বলেন, তার কথামতই এখন লোক পাঠানো হয়েছে। কিন্তু আমাদের লোকজন জায়গায় গিয়ে পরিস্থিতি বুঝে যদি প্রয়োজন হয় তাহলে আরও যারা তার সংস্পর্শে এসেছেন তাদেরও নমুনা সংগ্রহ করতে পারেন। এটা আসলে জায়গায় যাওয়ার পর পরিস্থিতি বুঝে ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে গতকাল রোববার (১৯ এপ্রিল) রাত ৯ টার দিকে খাদিমপাড়া ইউনিয়নের বাসিন্দা আনুমানিক ৩০ বছর বয়সের টমটম চালক এ যুবকের করোনা শনাক্ত হয়। এর পর থেকেই তিনি পালিয়েছিলেন বলে জানা যায়। পরে সোমবার (২০ এপ্রিল) ভোররাত ৪ টার দিকে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। পরে তার কাছ থেকে তথ্য নিয়ে নমুনা সংগ্রহ করতে টিম পাঠানো হয়।

  •