আজও সিঙ্গাপুরে ১১১১ আক্রান্ত, ৯৯ শতাংশই প্রবাসী শ্রমিক

20

আন্তর্জাতিক ডেস্ক
সিঙ্গাপুরে আরও ১ হাজার ১১১ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ৯ হাজার ছাড়ালো। স্থানীয় সময় আজ মঙ্গলবার দুপুরে সর্বশেষ এই হিসাব জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। রাতে ফের হালনাগাদ তথ্য জানানোর ঘোষণা দেওয়া হয়েছে।
সিঙ্গাপুরের জাতীয় দৈনিক দ্য স্ট্রেইট টাইমসের প্রতিবেদন অনুযায়ী, নতুন করে গত একদিনে যে সহস্রাধিক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন তাদের মাত্র ২০ জন সিঙ্গাপুরের নাগরিক কিংবা দেশটির স্থায়ী বাসিন্দা। বাকি ৯৯ শতাংশই অভিবাসী শ্রমিক।দক্ষিণ-পূর্ব এশিয়ার এই দ্বীপরাষ্ট্রটিতে যারা করোনায় আক্রান্ত হয়েছেন তাদের বেশিরভাগই প্রবাসী শ্রমিক। গতকাল পর্যন্ত পাওয়া হিসাব অনুযায়ী, সিঙ্গাপুরে গতকাল পর্যন্ত করোনায় আক্রান্ত প্রবাসী বাংলাদেশি শ্রমিকের সংখ্যা ছিল ২ হাজার ৯৬২ জন। আজ আরও প্রায় এক হাজার শ্রমিক আক্রান্ত হওয়ায় বাংলাদেশি আক্রান্তের সংখ্যা আরও বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।
সিঙ্গাপুরে এখন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯ হাজার ১২৫ জন। আক্রান্তদের মধ্যে ১১ জনের মৃত্যু হয়েছে। তবে গতকাল সোমবার দেশটিতে একদিনে সর্বোচ্চ ১ হাজার ৪২৬ জন রোগী শনাক্ত করা হয়। এরমধ্যে ১ হাজার ৩৬৯ জনই অভিবাসী শ্রমিক।
সিঙ্গাপুরে করোনাভাইরাসে বিদেশি বিশেষ করে শ্রমিকদের আক্রান্ত হওয়ার ঘটনা বেড়েই চলছে। আর এ তালিকায় প্রথম সারির দুটি দেশ হলো ভারত ও বাংলাদেশে। এছাড়া এশিয়ার অন্যান্য দেশ থেকে সেখানে অবস্থানরত শ্রমিকদের সংখ্যা প্রচুর। আশঙ্কা করা হচ্ছে, আক্রান্তদের মধ্যে বাংলাদেশের নাগরিকদের সংখ্যাই বেশি।

  •