সাকিবের ব্যাটের পর নিলামে তাহসানের প্রথম অ্যালবাম

9

বিনোদন রিপোর্ট
সংগীতশিল্পী তাহসান খান ২০০৪ সালে প্রকাশ করেন তার প্রথম একক অ্যালবাম ‘কথোপকথন’। তুমুল শ্রোতাপ্রিয়তা পায় এটি। এর মাধ্যমেই মূলত তিনি পৌঁছে যান শ্রোতাদের কাছে। অ্যালবামের ‘ঈর্ষা’ গানটি এখনও সমান জনপ্রিয়।
প্রিয় এ বিষয়গুলো এবার নিলামে রাখার সিদ্ধান্ত নিয়েছেন এই তারকা। করোনার কারণে বেকার, দরিদ্র মানুষকে সাহায্য করার জন্য ‘অকশন ফর অ্যাকশন’ শিরোনামে বিশেষ একটি নিলামে উঠছে ‘কথোপকথন’ অ্যালবামটির মূল মাস্টার ডেট কপি। সঙ্গে থাকছে ১৬ বছর ধরে যত্নে রাখা ‘ঈর্ষা’ গানটির হাতে লেখা লিরিক পৃষ্ঠাটিও। আর নিলামজয়ীকে বাসায় পিয়ানো বাজিয়ে শোনানোরও ঘোষণা দিয়েছেন তাহসান। আর এগুলো সবই করতে চান করোনা দুর্যোগ কাটিয়ে উঠতে।

এর আগে ‘অকশন ফর অ্যাকশন’ আয়োজনের প্রথম পর্বে গত বিশ্বকাপে দুর্দান্ত পারফরমেন্স করা নিজের প্রিয় ব্যাটটি ২০ লাখ টাকায় নিলামে বিক্রি করেন সাকিব আল হাসান।

এদিকে, ইতোমধ্যে শুরু হয়ে গেছে নিলাম। গতকাল (২৬ এপ্রিল) মধ্যরাত থেকে আজ রাত ১১টা পর্যন্ত নিলামে যেকেউ অংশ নিতে পারবেন।

বিষয়টি নিয়ে তাহসান খান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘বিত্তবানদের মধ্যে যারা আমার গানের অনুরাগী, তাদের জন্য এই আয়োজন। এই জিনিসটি (অ্যালবামের মাস্টার কপি) একটিই। তাই কোটি ভক্ত নয়, এটি কেবল নিতে পারবেন একজনই।’

‘অকশন ফর অ্যাকশন’ ফেসবুক পেজ থেকে এই নিলাম চলবে। রাত ১১টায় পেজটিতে লাইভে আসবেন তাহসান।
জানা যায়, বিশ্বের যেকোনও প্রান্ত থেকে এই নিলামে অংশ নেওয়া যাবে। সর্বোচ্চ দাম বলা ব্যক্তি বা প্রতিষ্ঠান পণ্যগুলো পাবেন। নিলামের সর্বনিম্ন মূল্য নির্ধারণ করা হয়েছে ৩ লাখ টাকা।

‘অকশন ফর অ্যাকশন’ জানায়, আয়োজনের পুরো বিষয়টি দেখভালের দায়িত্বে আছেন চিশতী ইকবাল, আরিফ আর হোসেন ও প্রীত রেজা।

  •