সিলেটে চিকিৎসক করোনা আক্রান্ত, কোয়ারেন্টাইনে ৩ সহকর্মী

41

স্টাফ রিপোর্ট
সিলেটের রাগীব রাবেয়া মেডিকেল কলেজের নারী চিকিৎসক করোনায় আক্রান্তের ঘটনায় তার সংস্পর্শে আসা ৩ চিকিৎসককে হোম কোয়ারেন্টাইনে পাঠিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। সর্বশেষ সোমবার (২৭ এপ্রিল) রাতে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের বিশেষায়িত ল্যাবে তার নমুনা পরীক্ষার পর করোনা রিপোর্ট পজিটিভ আসে।

আক্রান্ত চিকিৎসককে আপাতত হোম আইসোলেশনে আছেন। তার সামান্য শ্বাসকষ্ট ও গলা ব্যথা থাকলেও বিশেষ কোন সমস্যা না থাকায় আপাতত তিনি বাসাতেই আইসোলেশনে আছেন বলে সিলেট ভয়েসকে জানিয়েছেন রাগিব রাবেয়া হাসপাতালের পরিচালক প্রফেসর ডা. তারেক আজাদ।

তিনি বলেন, বর্তমানে আমরা রোস্টার মাধ্যমে ডিউটি করছি। তাই সহজ হয়েছে। তার সংস্পর্শে মাত্র ৩ জন চিকিৎসক ছিলেন। যেহেতু তিনি অটিতে কর্মরত থাকতেন তাই এখানে অপর ৩ জন চিকিৎসকই সব সময় তার সাথে ডিউটি করতেন। কোন নার্স বা অন্য কেউ তার সংস্পর্শে আসেনি।

প্রফেসর ডা. তারেক আজাদ আরও বলেন, তার সংস্পর্শে আসা ৩ জনের মধ্যে কোন উপসর্গ না থাকায় আপাতত তাদের হম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। কয়েকদিন অপেক্ষা করে তাদের নমুনা পরীক্ষা করা হবে।

এদিকে ওই চিকিৎসকের স্বামীও করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। তিনি ডিজি হেলথ ঢাকায় কর্মরত আছেন। এদিকে এদিন ওসমানী মেডিকেলের ল্যাবে মোট ১৮০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৩ জনের রিপোর্ট পজিটিভ আসে। তবে হবিগঞ্জ ও মৌলভীবাজারের কোন রোগী না থাকলেও সিলেটের চিকিৎসক দম্পতি ও সুনামগঞ্জের ১১ জন নতুন আক্রান্ত হয়েছেন।

  •