এবার সিলেটে চিকিৎসক দম্পতি করোনায় আক্রান্ত

67

সবুজ সিলেট ডেস্ক
এবার করোনাভাইরাসে সিলেটে এক চিকিৎসক দম্পতি আক্রান্ত হয়েছেন। সোমবার (২৭ এপ্রিল) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে নমুনা পরীক্ষার পর তাদের রিপোর্ট পজিটিভ আসে।

এদিন ওসমানী মেডিকেলের ল্যাবে মোট ১৮০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৩ জনের রিপোর্ট পজিটিভ আসে। তবে হবিগঞ্জ ও মৌলভীবাজারের কোন রোগী না থাকলেও সিলেটের চিকিৎসক দম্পতি ও সুনামগঞ্জের ১১ জন নতুন আক্রান্ত হয়েছেন।

আক্রান্ত চিকিৎসক দম্পতির একজন ডিজি হেলথ ঢাকায় কর্মরত আছেন আর তার স্ত্রী রাগিব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত বলে জানা গেছে।

এর আগে গত ২২ এপ্রিল সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের একজন ইন্টার্ন চিকিৎসক ও শহীদ শাসসুদ্দিন আহমদ হাসপাতালের একজন স্টোর কিপার করোনাভাইরাসে আক্রান্ত হন। এছাড়াও জকিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক স্টোরকিপার করোনায় আক্রান্ত হয়েছেন।

গত বছরের ৩১ ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারী করোনাভাইরাস বাংলাদেশে ধরা পরে গত ৮ ই মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে গত ৫ এপ্রিল। সিলেট বিভাগের প্রথম রোগী হিসেবে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মঈন সনাক্ত হন।

এরপর গত ১৬ এপ্রিল সিলেটের গোয়াইনঘাট ও জৈন্তাপুর উপজেলার দুই যুবক, ২২ এপ্রিল ওসমানীর ইন্টার্ন চিকিৎসক ও শাসসুদ্দিন হাসপাতালের স্টোর কিপার, ২৩ এপ্রিল ৫ জন, ২৬ এপ্রিল একজন ও সবশেষ ২৭ এপ্রিল চিকিৎসক দম্পতি করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে গত ১৫ এপ্রিল ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় ডা. মঈন মারা যান।

  •